রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : আজ মঙ্গলবার (২৬ মার্চ) কুড়িগ্রামের রাজারহাটে যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। 

উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ৫টা ৪০ মিনিটে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে উপজেলা পরিষদ শহীদ মিনারে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, রাজারহাট থানা, আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠন, মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, জাতীয় পার্টি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠন পুস্পমাল্য অর্পণ করেন।

সকাল সাড়ে ৭টায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের লক্ষে রাজারহাট পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে পতাকা উত্তোলন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রাজারহাট উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দ্দী বাপ্পি। এসময় উপস্থিত ছিলেন রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার মুহঃ রাশেদুল হক প্রধান ও থানা অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার। পরে কুচকাওয়াজ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ডিসপ্লে অনুষ্ঠিত হয়।

এছাড়া শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবার ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও ফুলেল শুভেচ্ছা জানান অতিথিবৃন্দ। পরে শিশুদের খেলাধুলা ও ক্রীড়া প্রতিযোগীতা শেষে পুরষ্কার বিতরণ করা হয়। জাতীয় শান্তি,সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদ, মন্দির ও উপাসনালয়ে মোনাজাত ও প্রার্থনা করা হয়। রাজারহাট স্বাস্থ্য কমপ্লেক্্র ও এতিমখানায় উন্নতমানের খাবারের ব্যবস্থা করা হয়।

মুক্তিযোদ্ধা একাদশ বনাম উপজেলা প্রশাসন একাদশ প্রীতি ফুটবল প্রতিযোগীতা শেষে পুরষ্কার বিতরণ করেন। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক ৭মার্চের ভাষণের তাৎপর্য এবং উন্নয়ন অগ্রগতি শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার মুহঃ রাশেদুল হক প্রধানের সভাপতিত্বে প্রধান অতিথি বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দ্দী বাপ্পি, উপজেলা আওয়ামীলীগের সভাপতি চাষী আব্দুস ছালাম মাষ্টার, রাজারহাট থানা অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার,আওয়ামীলীগ নেতা আজগার আলী, উপজেলা যুবলীগের আহবায়ক কুমোদ রঞ্জন সরকার প্রমুখ।

(পিএমএস/এসপি/মার্চ ২৬, ২০১৯)