স্পোর্টস ডেস্ক, ঢাকা : একটি প্রাক-মৌসুম ম্যাচ চলাকালে হামলা চালিয়েছে তুর্কি বংশোদ্ভূত ফিলিস্তিনপন্থিরা অস্ট্রিয়ায় ফ্রান্সের ফুটবল ক্লাব লিলর সঙ্গে ইসরায়েলি ক্লাব ম্যাকাবি হাইফার। এ সময় তারা বেশ ক’জন ইজরায়েলি ফুটবলারকে বেধড়ক পিটুনি দেয়। তবে পরবর্তী সময়ে হামলকারীদের পাল্টা পিটুনি দেয় ইসরায়েলি ফুটবলাররাও।

অস্ট্রিয়ার একটি স্টেডিয়ামে এ মারামারির ঘটনা ঘটে বলে জানায় আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো। বুধবার রাতে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনে বলা হয়, ফিলিস্তিনের স্বাধীনতা কামনা ও ইজরায়েলি আগ্রাসন বন্ধের দাবিতে স্টেডিয়ামে বেশ কিছু দর্শক উপস্থিত হয়। খেলার শেষ মুহূর্তে যখন ফরাসি ক্লাবটি ২-০ গোলে জিততে চলছিল তখনই হামলার ঘটনা ঘটে।

এ সময় বিক্ষুব্ধরা বেশ ক’জন ইসরায়েলি ফুটবলারকে বেধড়ক পিটুনি দেয়। হামলাকারীরা তুর্কি বংশোদ্ভূত বলে ধারণা করে সংবাদ মাধ্যমগুলো জানায়, পরিস্থিতি দ্রুত সামলে ম্যাকাবি হাইফার কোচ আলেক্সান্ডার স্ট্যানোজেভিচ তার খেলোয়াড়দের নিয়ে দ্রুত বিক্ষোভকারীদের ওপর পাল্টা হামলা চালান।

পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় ৮৬ মিনিটের মাথায়ই খেলা বন্ধ করে দিতে বাধ্য হন রেফারি। পরে নিরাপত্তা বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে হামলা-পাল্টা হামলা যখন চলছিল, তখন গ্যালারিতে কয়েকটি তুর্কি ও ফিলিস্তিনি পতাকা উড়ছিল এবং এগুলোর বাহকরা ফিলিস্তিনের স্বাধীনতা কামনা করে স্লোগান দিচ্ছিলেন।

(ওএস/পি/জুলাই ২৪, ২০১৪)