স্টাফ রিপোর্টার : রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস কলেজে নির্ধারিত সময়ের পর পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেছে ১০ পরীক্ষার্থী। যানজটের কারণে কেন্দ্রে পৌঁছতে বিলম্ব হয়েছে বলে দাবি এসব পরীক্ষার্থীর। শিক্ষার্থীদের বিস্তারিত তথ্য নিয়ে কেন্দ্রে প্রবেশ করতে দেন দায়িত্বরত শিক্ষক।

এ কেন্দ্রেই শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি পরিদর্শনে আসেন। পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে সার্বিক বিষয় তুলে ধরেন শিক্ষামন্ত্রী। তার সঙ্গে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দফতর সংস্থা ও ঢাকা শিক্ষা বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিদ্ধেশ্বরী গার্লস কলেজের গেটে দায়িত্বরত শিক্ষক মমতাজ বেগম জানান, নির্ধারিত সময় সকাল সাড়ে ৯টার পরও ১০ জন পরীক্ষার্থী দেরি করে কেন্দ্রে উপস্থিত হয়। দেরির কারণ ও তাদের নাম ঠিকানা নিয়ে কেন্দ্রে ঢুকতে দেয়া হয়েছে।

তিনি বলেন, যাদের কেন্দ্রে পৌঁছতে দেরি হয়েছে, তাদের কাছে কারণ জানতে চাওয়া হয়েছিল। যানজটের কারণে সবার দেরি হয়েছে বলে জানায়। তবে একজন পরীক্ষার্থী জানতই না পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে কেন্দ্রে উপস্থিত হতে হবে। এ কারণেও সে দেরি করে বের হয়, সঙ্গে যানজটের কথাও সে জানায়।

এ শিক্ষক আরও বলেন, যেসব শিক্ষার্থী নির্ধারিত সময়ের পরও কেন্দ্রে প্রবেশ করেছে তাদের তথ্য শিক্ষা বোর্ডে পাঠানো হবে।

(ওএস/এএস/এপ্রিল ০১, ২০১৯)