স্টাফ রিপোর্টার : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে শিগগিরই ১২০০ কোটি টাকার প্রকল্প নিয়ে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় আলোচনা হবে।

শুক্রবার (১২ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ব্যবসায় প্রশাসন বিভাগের বিশ বছর পূর্তি ও পুনর্মিলনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, শাবিপ্রবি’র আসন্ন ১২০০ কোটি টাকার প্রজেক্ট নিয়ে একনেকে শিগগিরই আলোচনা করা হবে।

তিনি আরো বলেন, পলিথিনের ব্যবহারের ফলে আমাদের দেশ হুমকির মুখে। ধীরে ধীরে আমাদের পরিবেশ ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। এজন্য আমাদেরকে পরিবেশ রক্ষার্থে পলিথিনের ব্যবহার বন্ধ করতে হবে।

এদিকে উদ্বোধনী অনুষ্ঠানে অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের সভাপতি তানভীর আহমেদ শাকিলের সভাপতিত্বে ও বিভাগের সাবেক শিক্ষার্থী ফয়জুল্লাহ ওয়াসিফের সঞ্চালনায় অনুষ্ঠানে ‘গেস্ট অব অনার’ হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এসময় উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ে সুশাসন প্রতিষ্ঠা করার জন্য আমরা কাজ করছি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও অবকাঠামো উন্নয়নে চলতি মাসের শেষের দিকে একনেকে ১২শ’ কোটি টাকার প্রজেক্ট উঠবে। এ প্রজেক্ট নিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রসংগঠনগুলো নড়েচড়ে বসছে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অধ্যাপক ড. মোছাদ্দেক আহমেদ চৌধুরী, ড. মো নজরুল ইসলাম, ড. মো. মনিরুল ইসলাম, ড. মো খায়রুল ইসলাম, আল হারামাইন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক এহসানুর রহমান, বারডেম হাসপাতালের সাবেক চিকিৎসক অধ্যাপক ডা. এম ফয়জুদ্দিন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব ও পুনর্মিলনী অনুষ্ঠানের আহ্বায়ক তানভীর আহমদ তরফদার এবং অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের সাধারণ সম্পাদক মনির আহমেদ চৌধুরী।

(ওএস/এএস/এপ্রিল ১২, ২০১৯)