কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি : কাপাসিয়া উপজেলার দূর্গাপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী ঘিঘাটে আজ শনিবার সকালে অষ্টমী স্নান অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার শত শত হিন্দুর্ধমাল্ববী নরনারীরা ভোর থেকে পূনী লাভের আশার স্নান সম্পন্ন করেন। উপজেলার ছাড়াও পার্শ্ববর্তী মনোহরদী, কালীগঞ্জ, শিবপুর উপজেলা থেকে শত শত ভক্ত র্তীথ স্নানে যোগ দেন। স্নান ঘাট এলাকায় ব্যাপক নিরাপত্তা থাকা সত্তেও দিনের বেলায় কয়েকটি ছিনতাইয়ের ঘটনা ঘঠে। ঘাট এলাকায় মহিলারা বেশী দুভোগের শিকার হয়। স্নান শেষে ভিজা কাপড় নিয়ে অনেকে ঘাট এলাকা ত্যাগ করেন। ঘাটের অধিকাংশ জমি মালিকানা দাবী করে ভোগ দখন করে রেখেছে এলাকার প্রভাবশালী ব্যক্তিরা। ফলে পূনার্থীদের জায়গা সংকুলান না থাকায় দুভোর্গে পড়েন আগত পূনার্থীরা। স্নান কমিটির কর্মকতারা জানান,প্রতিবছরের ন্যায় এখানে গীতা পাঠ, নাম সংর্কীতন, লীলা র্কীতন হয়ে থাকে। ভক্তদের জন্য প্রসাদের ব্যবস্থা থাকে।

এদিকে পুনার্থীদের সাথে টেলিফোনে শুভেচ্ছা বিনিময় করেন কাপাসিয়ার সংসদ সদস্য সিমিন হোসেন রিমি। এছাড়া কাপাসিয়া আওয়ামীলীগের সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান,ভাইসচেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, যুবলীগের সভাপতি মাহবুব উদ্দিন সেলিম, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন প্রধান,আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট আ.মালেক আগত পূর্নার্থীদের সাথে কুশল ও শুভেচ্ছা বিনিময় করেন। ¯œান উপলক্ষে মেলার আয়োজন করা হয়েছে।

(এসকেডি/এসপি/এপ্রিল ১৩, ২০১৯)