স্পোর্টস ডেস্ক : হাতে সময় একদম কম। এক সপ্তাহ পরই নারী ফুটবলারদের সামনে নতুন মিশন, বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক গোল্ডকাপ। ২২ এপ্রিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হতে যাওয়া ৬ দেশের এই টুর্নামেন্টের শিরোপায় চোখ রেখেই কঠোর অনুশীলন করে যাচ্ছে নারী ফুটবল দল। রোববার বাংলা নববর্ষের দিনেও বিশ্রাম নেই আঁখি-মারিয়াদের।

অন্য সবাই যখন নতুন বছরের প্রথম দিনে নানাভাবে আনন্দে মেতেছেন তখন এ সময়টা মাঠে অনুশীলনে কাটাচ্ছেন কিশোরী ফুটবলাররা। সকাল-দুপুর অনুশীলন করিয়ে মেয়েদের বঙ্গমাতা টুর্নামেন্টের জন্য প্রস্তুত করছেন কোচ গোলাম রব্বানী ছোটন।

রবিবার দুপুরে অনুশীলন মাঠে যেতে যেতে কোচ ছোটন বলেন, ‘আজও আমি ওদের অনুশীলনে রেখেছি। কারণ, হাতে একদম সময় নেই।'

নববর্ষে বাফুফে ভবনের আবাসিক ক্যাম্পে থাকা নারী ফুটবলারদের জন্য অবশ্য নেই নববর্ষের কোনো শুভেচ্ছা। যদিও খাবারের মেন্যুতে বৈশাখের ছোঁয়া রেখেছে বাফুফে। ইলিশ, বেগুনভাজিসহ বৈশাখী মেন্যু রাখা হয়েছে মারিয়াদের দুপুরে খাওয়ায়।

দক্ষিণ এশিয়ায় বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ গোল্ডকাপই হচ্ছে মেয়েদের নিয়ে প্রথম আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। বাংলাদেশ, সংযুক্ত আরব আমিরাত, কিরগিজস্তান, লাওস, তাজিকিস্তান ও মঙ্গোলিয়া অংশ নিচ্ছে প্রথমবারেরমত আয়োজিত এই টুর্নামেন্টে। ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত ও কিরগিজস্তান।

টুর্নামেন্টের উদ্বোধনী বা সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছে বাফুফে। ‘আমরা উদ্বোধনী বা সমাপনী যে কোনো অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে পেতে চাই। সেভাবেই তাকে আমন্ত্রণ জানানো হয়েছে। প্রধানমন্ত্রী উদ্বোধনী না নাকি সমাপনীতে থাকবেন তা এখনো নিশ্চিত করেনি তার কার্যালয়’- বলেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন।

(ওএস/এসপি/এপ্রিল ১৪, ২০১৯)