সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : নানা আয়োজনে মুন্সীগঞ্জ সিরাজদিখানে উদযাপিত হচ্ছে বাংলা নববর্ষ ১৪২৬। আবহমান বাংলার গ্রামীন ঐতিহ্যকে ধারণ করে আনন্দ উৎসবে মেতে উঠেছে সবাই। গতকাল রোববার সকাল পৌনে ৭টায় উপজেলার শিকদার মার্কেটের সামনে থেকে বের হয় বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা। 

শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সন্তোষপাড়া ইউএনও পার্কে গিয়ে শেষ হয়। এতে সামাজিক-সাংস্কৃতিক-স্বেচ্ছাসেবী সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বাঙালিয়ানা সাজ ও হারিয়ে যাওয়া গ্রামীণ লোকজ ঐতিহ্য নিয়ে অংশ নেয়। পরে ইউএনও পার্কে বেলুন ও ফেস্টুন উড়িয়ে বৈশাখী মেলার উদ্বোধন করা হয়।

সিরাজদিখান উপজেলা নির্বাহী আফিসার আশফিকুন নাহারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন- সিরাজদিখান উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মহিউদ্দিন আহম্মেদ, উপজেলা সহকারী কমিশনার (ভ’মি) রিনাত ফৌজিয়া, সিরাজদিখান থানা ওসি মোঃ ফরিদউদ্দিন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এস এম সোহরাব হোসেন,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা আক্তার তুহিন, উপজেলা আওয়ামীলীগ অর্থ সম্পাদক হাজী আব্দুল করিম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ বেলায়েত হোসেন, উপজেলা প্রকৌশলী শোয়াইব বিন আজাদ,উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মতিন হাওলাদার,বয়রাগাদী ইউনিয়ন চেয়ারম্যান গাজী আলাউদ্দিন, উপজেলা আওয়ামীলীগ দপ্তর সম্পাদক মোঃ শহিদ ঢালী, ইছাপুরা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নাছিরউদ্দিন,সাংবাদিক সুব্রত দাস রনক, উপজলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি তাইজুল ইসলাম পিন্টু প্রমুখ।

সিরাজদিখান উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মহিউদ্দিন আহম্মেদ, বলেন, ঐক্যবদ্ধভাবে সব অপশক্তির বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে। এদিকে, দিনব্যাপী বর্ষবরণে উপজেলার বিভিন্ন সংগঠন সঙ্গীত প্রতিযোগিতাসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে।

(এসডিআর/এসপি/এপ্রিল ১৪, ২০১৯)