কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ায় এক মহিলা ইউপি সদস্যের বিরুদ্ধে সামাজিক নিরাপত্তা ও খাদ্য নিরাপত্তা তালিকাভোগীদের হয়রানী, মাতৃত্বকালীন ভাতা ভোগীদের কাছ থেকে টাকা আদায় এবং তাদের মারধর এবং ডালবুগঞ্জ ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আঃ সালাম সিকদারের বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে সহ¯্রাধিক নারী পুরুষ।

সোমবার বেলা সাড়ে ১২টায় কলাপাড়া প্রেসক্লাবের সামনে ডালবুগঞ্জ ইউনিয়নের গ্রামবাসীদের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অংশ নেয়া হাজারো নারী পুরুষ ইউপি সদস্য সাহানারা বেগমকে ইউনিয়ন পরিষদ থেকে অপসারন ও পুনঃ নির্বাচনের দাবি জানান।

মানববন্ধনে উপস্থিত একাধিক নারী জানান, মাতৃত্বকালীন ভাতা প্রদানে নাম তালিকাভূক্ত করাতে সাহানারা বেগমকে টাকা দিতে হচ্ছে। টাকা না দিলে তাদের মারধর করা হয়।

ডালবুগঞ্জ ইউনিয়নের নারী ইউপি সদস্য জাহানারা বেগম ও নাজমা বেগম বলেন, দরিদ্র গ্রামবাসীদের কাছ থেকে সাহানারা বেগম বিভিন্ন সামাজিক কর্মসূচীর নাম তালিকাভূক্তি করাতে টাকা আদায় করছে।

ইউপি সদস্য সাহাবুদ্দিন মুন্সী বলেন, সাহানারা বেগমের কারনে গোটা ইউনিয়নে সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড বিঘ্নিত হচ্ছে।

ডালবুগঞ্জ ইউপি চেয়ারম্যান আঃ সালাম সিকদার জানান, ইউনিয়নের নারী-পুরুষদের কাছ থেকে ইউপি সদস্যা সাহানারা বেগম টাকা উত্তোলনের তথ্য জানতে চাওয়ায় এখন তার বিরুদ্ধে একেরপরএক মিথ্যা মামলা দেয়া হয়েছে। তার ঘুষ, দূর্ণীতি ও সেচ্ছাচারিতা ঢাকতে এখন বেপরোয়া আচরন করছে। ভূক্তভোগীরা অভিযোগ দেয়ায় তাদের মারধর করছে। এ কারনে গোটা ইউনিয়নে এখন সরকারি উন্নয়নমূলক কর্মকান্ডে অস্বস্তিকর পরিবেশ ও উত্তেজনা বিরাজ করছে। এ কারনে পরিষদের ১১ জর ইউপি সদস্য তার অপসারন চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করেছে।

মানববন্ধনে উপস্থিত ১১ ইউপি সদস্যসহ উপস্থিত গ্রামবাসীরা তাদের হয়রানী বন্ধ এবং সাহানারা বেগমের শাস্তি ও চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। মানববন্ধন শেষে মিছিল সহকারে তার অপসারনের দাবিতে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

(এম/এসপি/এপ্রিল ১৫, ২০১৯)