অনন্ত আযান : বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখে মুক্তি পেয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ইলিশের অপেক্ষায়’। ইমতিয়াজ মেহেদী হাসানের গল্প, কাহিনীচিত্র ও নির্মাণে এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন নুসরাত লিয়া, হাসিব ও আসাদুজ্জামান শান। বিশেষ চরিত্রে অভিনয় করেছেন আরিফ খান ও সুজুকি।

সমাজ ও জীবনের গল্প নিয়ে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি ইতিমধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। অভূতপূর্ব দর্শকপ্রিয়তা নিয়ে এই প্রতিবেদককে নুসরাত লিয়া বলেন, বাস্তবধর্মী এক গল্পে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মিত হয়েছে। নিজের জায়গা থেকে চেষ্টা করেছি সর্বোচ্চটা দেয়ার। বাকীটা নির্মাতা তার নির্মাণশৈলী দিয়ে ফুটিয়ে তুলেছেন।

হাসিব বলেন, ভালো একটা কাজে সংযুক্ত হতে পেরে অসম্ভব ভালো লাগছে। নির্মাতাকে ধন্যবাদ। আর দর্শকদের বলবো, ভালো কাজ দেখুন। পাশাপাশি সামাজিক মাধ্যমে বেশি বেশি শেয়ার করে ভালো কাজকে সবার মাঝে ছড়িয়ে দেন।

আসাদুজ্জামান শান বলেন, জানিনা নিজের জায়গা থেকে কতটুকু ভালো করতে পেরেছি। তবে চেষ্টার ত্রুটি ছিলোনা এতোটুকু বলতে পারি। দারুণ এক গল্পে এটি নির্মিত। আশারাখি দর্শকদের কাজটি ভালো লাগবে।

নির্মাতা ইমতিয়াজ মেহেদী হাসান বলেন, সমাজ-বাস্তবতার নিদারুণ এক গল্পে ‘ইলিশের অপেক্ষায়’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাণ করেছি। নিজের জায়গা থেকে চেষ্টা করেছি গল্পটা বলার। রেসপন্সও আলহামদুলিল্লাহ। সবাই আমার জন্য দোয়া রাখবেন যাতে আরো ভালো ভালো কাজ আপনাদের উপহার দিতে পারি।

(ওএস/এসপি/এপ্রিল ১৫, ২০১৯)