আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি’র কনিষ্ঠ পুত্র সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহকে ‘সন্ত্রাসীদের গডফাদার’ বলে ফেসবুকে মন্তব্য করায় এক জাপা নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় মামলা দায়েরের পর গ্রেফতারকৃতকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। গ্রেফতারকৃত মহসিন আলী সংগ্রাম (৩৮) গৌরনদী উপজেলা জাতীয় পার্টির সদস্য এবং পৌর এলাকার উত্তর বিজয়পুর মহল্লার বাসিন্দা হাকিম সিকদারের পুত্র।

গৌরনদী মডেল থানার এসআই মো. তৌহিদুজ্জামান জানান, শনিবার রাতে জাতীয় পার্টির উপজেলা শাখার সদস্য মহসিন আলী সংগ্রামকে উত্তর বিজয়পুর এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়। এর আগে বিকেলে গ্রেফতারকৃতর সহদর যুবলীগ নেতা সোহেল সিকদার বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মহসিন আলী সংগ্রামকে আসামি করে মামলা দায়ের করেন।

আসামির ভাই সোহেল সিকদার মামলার আরজিতে উল্লেখ করেন, স্থানীয় যুবলীগ নেতা সাইদুল ইসলাম তার ফেসবুক আইডি থেকে জেলা আওয়ামী লীগের সভাপতি মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহ ও তার ছোট পুত্র জেলা আওয়ামী লীগের সদস্য সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহর ছবিসহ একটি পোস্ট দেন। ওই পোস্টে মন্তব্য করেন জাতীয় পার্টির নেতা মহসিন আলী সংগ্রাম।

মন্তব্যে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর ছোট ভাই আশিক আব্দুল্লাহকে ‘সন্ত্রাসীদের গডফাদার’ বলে উল্লেখ করা হয়। আরজিতে আরও উল্লেখ করা হয়েছে, মহসিনের আপত্তিকর মন্তব্যের বিষয়টি নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পরায় শান্তি শৃঙ্খলা বিঘœ ঘটার আশঙ্কায় বাদী মামলাটি দায়ের করেছেন।

(টিবি/এসপি/এপ্রিল ১৫, ২০১৯)