রংপুর প্রতিনিধি : ধর্ষণ মামলায় দোষী প্রমানিত হওয়ায় জাকেরুল ইসলাম মিলন নামের এক উপ-সহকারী কৃষি কর্মকর্তাকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও অনাদায়ে আরও এক লাখ টাকা জরিমানর আদেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিচারক রোকনুজ্জামান এ আদেশ দেন। এ সময় আসামী আদালতে উপস্থিত ছিলেন। বর্তমানে তিনি নীলফামারীর জেলার কিশোরগঞ্জ উপজেলায় কর্মরত ছিল। সম্প্রতি তার জামিন বাতিল করে রংপুর কারাগারে নিয়ে আসা হয়।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৫ সালের ৪ জুলাই রংপুরের বদরগঞ্জ উপজেলার রামনাথপুর এলাকার আনছার আলীর ছেলে জাকেরুল ইসলাম মিলন তার মার অসুস্থতার কথা বলে এক কিশোরীকে বাড়িতে ডেকে এনে হাত পা বেধে ধর্ষণ করে। ঘটনার ১০ দিন পর মেয়ের বাবার সন্দেহ হলে জাকেরুলকে আসামী করে বদরগঞ্জ থানায় তিনি একটি মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা বদরগঞ্জ থানার উপ-পরিদর্শক নজরুল ইসলাম জাকেরুলের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

আদালত সাক্ষিদের সাক্ষ্য গ্রহণ শেষে আসামীর বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় মঙ্গলবার এই রায় প্রদান করেন। সরকার পক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ স্পেশাল পিপি জাহাঙ্গীর হোসেন তুহিন ও আসামী পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী আব্দুর রশীদ চৌধুরী।

(এমএস/এসপি/এপ্রিল ১৬, ২০১৯)