নোয়াখালী প্রতিনিধি : সুবর্ণচরে -গত ১১ এপ্রিল ২০১৯ ইং বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রনালয়ের প্রকাশিত স্বাস্থ্য সহকারী পদে নিয়োগ দানে নোয়াখালীর সুবর্ণচর উপজেলায়  ৯০০৯০৭ রোল নং মুক্তিযোদ্ধা কোটায় নিয়োগ দেওয়া হয় বলে জানা যায়।  ৯০০৯০৭ রোল নং মোহাম্মদ হারুন, পিতা ছিদ্দিক উল্যাহ তিনি প্রকৃত মুক্তিযোদ্ধা নন তিনি মুক্তিযোদ্ধার ভাতা ও পাননা তাহার মুক্তিযোদ্ধার সার্টিফিকেট ও নায় , অথচ তাহার ছেলে মোহাম্মদ হারুন মুক্তিযোদ্ধার ভুয়া সার্টিফিকেট দিয়ে চাকুরীর আবেদন করেন বলে এলাকা সুত্রে জানা যায় ।

অত্র এলাকায় মুক্তিযোদ্ধা সফি উল্যা ছেলে মোহাম্মদ রফিক উল্যা যার রোল নং ৯০১০৬৩ তিনি মুক্তিযোদ্ধা কোটায় নিয়োগ পাওয়ার কথা থাকলে ও তাকে নিয়োগ দেওয়া হয়নি ।

সুবর্ণচর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সুভিমল দাস এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান ছিদ্দিক উল্যা মুক্তিযোদ্ধা নন তিনি ভাতা ও পাননা তাহার সার্টিফিকেট ও নাই তাহার ছেলে যদি মুক্তিযোদ্ধার সাটিফিকেট জাল করে চাকুরি পাওয়ার আশা করে তাহাকে আইনের আওতায় এনে উপযুক্ত সাজা দেওয়ার দাবি জানাচ্ছি ।

নোয়াখালী জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারন সম্পাদক (বি পি) সুমনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান গত ১০ বছরে আওয়ামীলীগ সরকার মুক্তিযোদ্ধার কোটা সহ যত লোক নিয়োগ দেওয়া হয়েছে বিগত ৪০ বছরে কোন সরকার এত লোক নিযোগ দেননি । এখন আমি সুবর্ণচরের যে অভিযোগের কথা শুনিতেছি মুক্তিযোদ্ধার ভুয়া সাটিফিকেট ইসু করে স্বাস্থ্য সহকারী পদে চাকুরির আশা করছে যিনি তিনি যদি প্রকৃত মুক্তিযোদ্ধার সন্তান না হন আমি মাননীয় স্বাস্থ্য মন্ত্রী মহদয়ের কাছে আকুল আবেদন জানাচ্ছি তাহাকে আইনের আওতায় এনে সাজা দেওয়া হোক ।

এ ব্যাপারে গত সোমবার সুবর্ণচর উপজেলা মুক্তিযোদ্ধা মোহাম্মদ সফি উল্যাহ যানান আমি নোয়াখালী জেলা সিভিল সার্জন ও জেলা প্রশাসক বরাবরে প্রকৃত মুক্তিযোদ্ধার কাগজ যাচায় বাচায় করে নিয়োগ দেওয়ার জন্য একটি আবেদন প্রেস করেছি বলে তিনি জানান এবং উক্ত আবেদনের ফটোকপি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডরের কাছে জমা দিয়েছি।

(এস/এসপি/এপ্রিল ১৬, ২০১৯)