নড়াইল প্রতিনিধি : নড়াইলের লোহাগড়ার  ব্রাহ্মণডাঙ্গায় ঐতিহ্যবাহী ঘোড়দৌড়  প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। দুই দিন ব্যাপি বর্ষবরণ উপলক্ষে বৈশাখী মেলার শেষ দিন গত মঙ্গলবার বিকেলে  এই ঘোড়দৌড় প্রতিযোগিতা হাজার-হাজার দর্শক উপভোগ করেন।

ব্রাহ্মণডাঙ্গাসহ আশেপাশের চারটি গ্রাম বাসীদের উদ্যোগে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় যশোর, মাগুরা, ফরিদপুর ও নড়াইলের বিভিন্ন এলাকা থেকে আসা ২২টি ঘোড়া অংশ নেয়। এই ঘোড়দৌড় প্রতিযোগীতা দেখতে আশে-পাশের বিভিন্ন এলাকা থেকে প্রায় ২০ হাজারেরও বেশি দর্শক উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় যশোর বাঘারপাড়া উপজেলার দহখোলা গ্রামের বাপ্পী মোল্যার ঘোড়া প্রথম, লোহাগড়া উপজেলার আমডাঙ্গা গ্রামের ইউনুস কারীর ঘোড়া দ্বিতীয় ও যশোর জেলার বাঘারপাড়া উপজেলার ধলগ্রাামের জাবেদ সরদারের ঘোড়া তৃতীয় স্থান অধিকার করে। পরে সন্ধ্যায় সমাজসেবক মুরাদুল ইসলামের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দীন। এ উপলক্ষে ব্রাহ্মণডাঙ্গায় আয়োজিত বৈশাখী মেলায় বিভিন্ন পণ্যের পসরা সাজিয়ে বসে দোকানিরা।

(আরএম/এসপি/এপ্রিল ১৭, ২০১৯)