আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : আগৈলঝাড়াকে মাদক মুক্ত মডেল থানা গঠনে ডিআইজির ঘোষণার পর নড়ে চরে বসেছে আগৈলঝাড়া পুলিশ। বরিশাল রেঞ্জ ডিআইজ মো. শফিকুল ইসলামের নির্দেশের তিন দিনের মাথায় মাদকের আস্তানায় হানা দিয়ে বরিশালের চার ব্যবসায়ীসহ সাত মাদক ব্যাবসায়ীকে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আফজাল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সোয়া দশটার দিকে মাদকের চি‎িহ্নত আস্তানা উপজেলার পশ্চিম সুজনকাঠি (কালী খোলা) এলাকায় মশিউর রহমান আঁকনের বাসার আস্তানায় অভিযান চালায় এসআই মো. নাসির উদ্দিন ও এসআই দেলোয়ার হোসেনসহ সঙ্গীয় ফোর্স।

এ সময় বাসার মালিক মৃত মোফাজ্জল হাসেন আঁকনের ছেলে মশিউর রহমান আকন (২৮), একই গ্রামের মৃত শুশীল বিশ্বাসের ছেলে শোভন বিশ্বাস ওরফে টুকু (২৫) ও তাদের মাদক ব্যবসায়ি বন্ধু বরিশাল কোতোয়ালী থানার নবগ্রাম রোডের বাসিন্দা মৃত কুদ্দুস আকনের ছেলে রেজোয়ান আহম্মেদ সরল (২৩), মৃত রুস্তুম সিকদারের ছেলে সজল সিকদার ওরফে মিরাজ (২১), মৃত জাহাঙ্গীর হোসেন হাওলাদারের ছেলে আমিন হাওলাদার (২৬) ও শফিকুল ইসলামের ছেলে মশিউর রহমান বাবু (২৬) কে আটত করে। এসময় তাদের কাছ থেকে ৫পিচ ইয়াবা ও বিপুল পরিমান গাঁজা উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় ওই রাতেই এসআই নাসির উদ্দিন বাদী হয়ে উল্লেখিতদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন, নং-১১(১৯.৪.১৯)। মাদক আস্তানার মালিক মশিউরের বিরুদ্ধে আগৈলঝাড়া ও গৌরনদী থানায় দু’টি মাদক মামলা রয়েছে।

অন্যদিকে নগড়বাড়ি গ্রামের সোহাগ হাওলাদারের ছেলে মনির হাওলাদা (২৫)কে গাঁজাসহ গ্রেফতার করেছে পুলিশ। সোহাগ গ্রেফতারে পৃথক মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতারকৃতদের শনিবার সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

(টিবি/এসপি/এপ্রিল ২০, ২০১৯)