সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : অপহরণের পর ধর্ষণের অপমান সইতে না পেরে মুন্সীগঞ্জের সিরাজদিখানে সেতু মন্ডল (১৫) নামে এক স্কুল ছাত্রী আত্মহত্যার ঘটনায় সিরাজদিখানে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে । 

সিরাজদিখান উপজেলার চিত্রকোট ইউনিয়নের ঢাকা-নবাগঞ্জ সড়কের গোয়ালখালী এলাকায় সকাল ১১ টায় কবি নজরুল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক,স্কুল রিচালনা পরিষদের সদস্য ও এলাকাবাসীর উদ্দ্যোগে এবং দুপুর ১১ টায় ঢাকা-নবাবগঞ্জ সড়কের খারশুর এলাকায় খারশুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও পরিচালনা পরিষদের সদস্য এবং বিকাল ৪ টায় ঢাকা-মাওয়া মহাসড় নিমতলায় হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদের সংগঠন বিচারে দাবীতে মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ।সেতু মন্ডল ধৌলতপুর কবি নজরুল উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্রী এবং গোয়ালখালীর কুয়েত প্রবাসী গোপাল মন্ডলের মেয়ে ।

গত ১০ই এপ্রিল সেতু মন্ডল স্কুলের যাওয়ার উদ্দেশ্যে নিজ বাড়ি থেকে বের হয়। এরপর সে আর বাসায় ফিরেনি। এক দিন পর ১১ এপ্রিল ঢাকার কেরানীগঞ্জ উপজেলার গোলামবাজার পুলিশ ফাঁড়ি তাকে উদ্ধার করে। পরে পুলিশ তার বাড়িতে খবর দিলে পরিবারের লোকজন গোলামবাজার ফাঁড়ি থেকে তাকে বাড়িতে নিয়ে আসে। বাড়িতে ফেরার ৫ দিন পর ১৭ই এপ্রিল বুধবার সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার পথ বেছে নেয়।

ঢাকার কেরানীগঞ্জ উপজেলার গোলামবাজার পুলিশ ফাঁড়ির এসআই কবিরুল ইসলাম জানান, ১১ এপ্রিল গোলামবাজার এলাকায় এক যুবকের সঙ্গে ওই স্কুল ছাত্রীকে ঘুরাফেরা করতে দেখা যায়। এতে পুলিশ যুবক ও স্কুল ছাত্রীকে ফাঁড়িতে নিয়ে আসে। পরে জিজ্ঞাসাবাদ শেষে যুবককে ছেড়ে দেওয়া হয় ও স্কুল ছাত্রীকে তার পরিবারের হাতে তুলে দেওয়া হয়।

এ ঘটনায় নিহত সেতু মন্ডলের মা রেখা মন্ডল বাদী হয়ে ধর্ষন ,অপরহনসহ ৪টি ধারায় গত ১৭ই এপ্রিল সোহেল মিয়াকে প্রধান আসামী এবং অজ্ঞাত আরো ২ জন আসামী করে মামলা করেন । সেই মামলায় প্রধান আসামী সোহেলকে গ্রেপ্তার করে এবং গত শুক্রবার সকালে সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ তাকে আদালতে পাঠায়। পরে রবিবার রিমান্ড শুনানীর দিন ধার্য করে তাকে জেল হাজতে পাঠানো হয়।

সিরাজদিখান থানার ওসি ফরিদউদ্দিন এ সব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, স্কুল ছাত্রীর মা রেখা মন্ডল বাদী হয়ে সোহেল মিয়ার নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২ জনকে আসামী করে মামলা দায়ের করেন। এ মামলায় ১ জন গ্রেপ্তার করে ৭ দিরে রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে । আশা করি খুব শীঘ্রই এর রহস্য উদঘাটন হবে ।

(এসডিআর/এসপি/এপ্রিল ২০, ২০১৯)