বাগেরহাট প্রতিনিধি : মোংলার শেলাবুনিয়ায় প্রধান ক্যথলিক গির্জা সেন্ট পলসসহ বাগেরহাট জেলাজুড়ে খ্রিস্টান সম্প্রদায়ের ছোট-বড় সব গির্জায় নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে। পাশাপাশি খ্রিস্টান সম্প্রদায়ের বসবাস করে এমন সব গ্রাম ও এলাকার সড়কে পুলিশের নিরাপত্তা চৌকী বসানো হয়েছে।

শ্রীলংকায় খ্রিস্টান সম্প্রদায়ের ইস্টার সানডে অনুষ্ঠান চলাকালে ৩টি ক্যাথলিক গির্জা ও ৩টি হোটেলে ভয়াবহ বোমা হামলায় বহু মানুষ হতাহতের ঘটনা ঘটে। এরপর পুলিশ হেড কোয়াটারের নির্দেশে সারাদেশের ন্যায় রবিবার দুপুর থেকে বাগেরহাটে নিরাপত্তা আরো জোরদার করা হয়। বাগেরহাট জেলায় খ্রিস্টান সম্প্রদায়ের বড় ১৮টি গির্জাসহ ৫৮টি গির্জা রয়েছে। এরমধ্যে মোংলা উপজেলায় রয়েছে ছোট-বড় ৪১টি ক্যাথলিক গির্জা।

বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় জেলাজুড়ে খ্রিস্টান সম্প্রদায়ের গির্জায় নিরাপত্তা ব্যবস্থা জোরদারের বিষয়টি নিশ্চিত করে জানান, বাগেরহাট জেলাজুড়ে গির্জাগুলোতে শান্তিপূর্ন ভাবে খ্রিস্টান সম্প্রদায়ের ইস্টার সানডে পালিত হয়েছে। কেউ যাতে নাশকতা করে অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে না পারে তার জন্য বারতি সতর্কতা হিসেবে নিরাপত্তা আরো জোরদার করা হয়েছে।

(এসএকে/এসপি/এপ্রিল ২১, ২০১৯)