দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর দুমকিতে স্কুল ছাত্রীকে উত্যক্তের দায়ে এক যুবকের ৭ দিনের জেল ও ২ সহযোগীর প্রত্যককে ৫হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার দুপুর ২টায় প্রথম শ্রেণীর নির্বাহি মেজিষ্ট্রেটের ক্ষমতা উপজেলা নির্বাহী কর্মকর্তা শঙ্কর কুমার বিশ্বাস পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের বিচারে মো: জাকারিয়া (২০) কে ৭দিনের কারাদন্ড অপর দুই সহযোগী জুয়েল (১৯) ও বেল্লাল হোসেন (১৮) ৫হাজার টাকা করে জরিমানার দন্ডাদেশ প্রদান করেছেন।

ইউএনও জানান, অভিযুক্ত জাকারিয়া তাঁর দুই সহযোগীকে সাথে নিয়ে উত্তর শ্রীরামপুর মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর এক ছাত্রীকে উত্যক্ত এবং জোড়পূর্বক মোবাইল ফোনে বিভিন্ন ভঙ্গিতে ছবি তোলার অপরাধ প্রমানীত হওয়ায় ৭দিনের জেল ও জরিমানা করা হয়েছে।

উত্তর শ্রীরামপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: ফোরকান আহমেদ জানান, শ্রীরামপুর গ্রামের সোবাহান সিকদারের ছেলে জাকারিয়া, মৃত-আনোয়ার হাওলাদারের ছেলে জুয়েল ও লতিফ হাওলাদারের ছেলে বেল্লাল বেশ কিছু দিন ধরে স্কুলের রাস্তায় ও দোকানে বসে ছাত্রীদের উত্যক্ত করে আসছিল। গতকাল মঙ্গলবার সকালে দশম শ্রেণীর এক ছাত্রীর অভিযোগ পেয়ে থানা পুলিশে খবর দেই। তাৎক্ষনিক পুলিশ এসে স্কুল কম্পাউন্ড থেকে ওই ৩যুবককে আটক করে থানায় নিয়ে যায়।

দুপুর ২ টায় ধৃতদের উপজেলা নির্বাহী কর্মকর্তার ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে বিচারক জাকারিয়াকে ৭দিনের সাঁজা দেন। অপর দুই সহযোগী জুয়েল ও বেল্লাল প্রত্যেককে ৫হাজার টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেয়।

দুমকি থানার অফিসার ইনচার্জ মো: মনিরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিৎ করে বলেন, সাজাপ্রাপ্ত যুবককে জেলে প্রেরণ করা হয়েছে।

(এস/এসপি/এপ্রিল ২৩, ২০১৯)