স্টাফ রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজে চলমান নানা সঙ্কট নিরসনে ৫ দফা দাবিতে দ্বিতীয় দিনের মতো অন্দোলন ও অবস্থান কর্মসূচি পালন করছেন সাধারণ শিক্ষার্থীরা।

আজ (বুধবার) বেলা ১১টায় সাত কলেজের শিক্ষার্থীরা নীলক্ষেত মোড়ে জড়ো হয়ে এই কর্মসূচি শুরু করে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে কোনো ইতিবাচক আশ্বাস না পেয়ে দ্বিতীয় দিনের মতো আন্দোলন চালিয়ে যাচ্ছেন তারা। এর আগে পূর্বঘোষিত ৫ দফা দাবি নিয়ে গতকাল সকাল ১০টায় ঢাকা কলেজের সামনে মানববন্ধন ও পরে ১১টায় বিক্ষোভ মিছিল নিয়ে নীলক্ষেত অবরোধ করে শিক্ষার্থীরা৷

দুপুর আড়াইটায় সংবাদ সম্মেলনে দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়া হয়। তবে আজ এইচএসসি পরীক্ষা থাকায় সকাল ১০টার পরিবর্তে ১১টায় আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা।

ঢাকা কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মোজাহিদুল ইসলাম বলেন, ‘ঢাবির ভিসি স্যারের পক্ষ থেকে আমরা ৫ দফা বাস্তবায়নের কোনো আশ্বাস না পেয়ে লাগাতার আন্দোলনে যেতে বাধ্য হয়েছি।’

উল্লেখ্য, শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঢাবির অধিভুক্ত হয় সরকারি সাত কলেজ। অধিভুক্তির পর থেকেই তীব্র সেশনজটসহ নানা সমস্যায় জর্জরিত সাত কলেজের প্রায় আড়াই লাখ শিক্ষার্থী।

(ওএস/এসপি/এপ্রিল ২৪, ২০১৯)