প্রান্ত সাহা : মাননীয় প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্যোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া, হল-ক্যান্টিন এবং অন্যান্য সকল দোকানে পাওয়া যাবে দেশের সবচে নিরাপদ 'মুক্তা' পানি। গত ২৩ এপ্রিল সমাজকল্যাণ অধিদপ্তরের কর্মকর্তা জনাব সাইফুল ইসলাম ক্যাম্পাসে এসে বিষয়টি নিশ্চিত করেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা ক্যাফেটেরিয়ার কর্মকর্তাদের সাথে কথা বলেন এবং বিষয়টি নিশ্চিত করতে যথাযথ ব্যবস্থা নেন। তিনি বলেন যে, 'এই পানির লভ্যাংশের পুরোটাই ব্যায় হবে প্রতিবন্ধীদের কল্যাণে। তাই আমাদের উচিত 'মুক্তা' পানি ব্যাবহার করে তাদের কল্যাণের অংশীদার হওয়া। আগামী রবিবার(২৮ এপ্রিল, ২০১৯ ইং) থেকে ক্যাম্পাসের সকল দোকান এবং ক্যাফেটেরিয়ায় পাওয়া যাবে 'মুক্তা' পানি।' সে সময় জাহাঙ্গীরনগর ছাত্রলীগ শাখার অন্যান্য নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

ছাত্রলীগ কর্মী পার্থ পিকো জানান, 'জাহাঙ্গীরনগরের আশেপাশে মুক্তা পানির ডিলার না থাকার কারণে এবং মুনাফা কম হওয়াতে ক্যাম্পাসে মুক্তা পানি পাওয়া যেত না। পরে আমি মুক্তা পানির ডিস্ট্রিবিউটরের সাথে কথা বললে তিনি ক্যাম্পাসে প্রতিনিধি পাঠান। প্রতিনিধির সাথে কথা বলার পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি জুয়েল রানা ভাই ক্যাফেটেরিয়ার কর্মকর্তাদের সাথে কথা বলেন এবং আমাদের নির্দেশ দেন যেন ক্যাম্পাস এবং ক্যাম্পাসের আশেপাশে সকল দোকানে এই পানি পাওয়া যায়।'

উল্লেখ্য, বাংলাদেশের সবচেয়ে বিশুদ্ধ এই 'মুক্তা' পানি মাননীয় প্রধানমন্ত্রী নিজে পান করেন। এছাড়াও গণভবন ও প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সরকারি সকল ভবন গুলোতে এই পানির বহুল ব্যবহার নিশ্চিত করার নির্দেশ দেন দেশরত্ন শেখ হাসিনা।

(পিএস/ ২৫ এপ্রিল, ২০১৯ইং)