গাজীপুর প্রতিনিধি : ঈদকে সামনে রেখে ঘরমুখী মানুষের যাতায়াত নিরাপদ ও নিবির্ঘ্ন করতে পুলিশের সহস্রাধিক সদস্য মোতায়েন করা হয়েছে গাজীপুর মহাসড়কে। রাজধানী থেকে গাজীপুর হয়ে বেরিয়ে যাওয়া দেশের বিভিন্ন জেলা ময়মনসিংহ, টাঙ্গাইল, নরসিংদী, কিশোরগঞ্জ, সিলেট এবং উত্তরবঙ্গের জেলা গুলোসহ মোট ৫৯টি রুটের স্পশর্কাতর স্থান গুলোকে জানযট মুক্ত র‍াখতে বিশেষ এ ব্যবস্থা নেয়া হয়েছে।

গাজীপুর জেলা পুলিশের (শহর ও যানবাহন নিয়ন্ত্রণ শাখা) সহকারি পুলিশ সুপার (এএসপি) সাখাওয়াত হোসেন সংবাদমাধ্যমকে জানান, ঈদে মহাসড়ক যানজট মুক্ত রাখতে এবং সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ছক তৈরী করা হয়েছে। ইতিমধ্যে সহস্রাধিক পুলিশ ওই ছক অনুসারে কাজ করে যাচ্ছে। গাজীপুর ট্রাফিক নিরাপত্তা ব্যবস্থায় ১২ ঘণ্টা করে দুই ভাগে জেলা পুলিশ সুপারের নেতৃত্বে চারজন অতিরিক্ত পুলিশ সুপার, নয়জন সহকারী পুলিশ সুপার, ১০ জন পরিদর্শকসহ প্রায় সহস্রাধিক পুলিশ যানজট নিরসনে কাজ করবে পুলিশ। এর মধ্যে টঙ্গী বাজার থেকে জয়দেবপুর চান্দনা চৌরাস্তা হয়ে জৈনা বাজার পর্যন্ত, মীরের বাজার থেকে টঙ্গী, আশুলিয়া থেকে চন্দ্রা এবং ভোগড়া বাইপাস মোড় থেকে চন্দ্রা হয়ে স্কয়ার পর্যন্ত মোট ৩৮টি পয়েন্টে একটি করে দল কাজ করছে। এছাড়াও মোটর সাইকেলে মোবাইল ডিউটিতে ১৯ টি দল এবং বিশেষ গাড়িতে স্ট্রাইকিং ফোর্স নিয়ে ভ্রাম্যমাণ দায়িত্বে থাকছে ১০ টি দল।

মূল পুলিশ কন্ট্রোল রুম ছাড়াও জয়দেবপুর চান্দনা চৌরাস্তা এবং কালিয়াকৈর চন্দ্রা মোড়ে দুইটি অস্থায়ী ট্রাফিক কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে বলেও জানান তিনি।

(ওএস/এটিআর/জুলাই ২৫, ২০১৪)