ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে নিষিদ্ধ যৌন উত্তেজক ওষুধ বিক্রি ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে দুই ওষুধ ব্যবসায়ীকে অর্থদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

শনিবার বিকেলে শহরের চৌরাস্তা এলাকায় অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালত এ অর্থদন্ড প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন- মেরি ফার্মেসির মালিক আলমগীর হোসেন (৩৪) ও মেডিসিন পয়েন্টের মালিক গোপাল চন্দ্র রায় (৪৩)।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, শহরের চৌরাস্তা এলাকায় দীর্ঘদিন ধরে গোপনে নিষিদ্ধ যৌন উত্তেজক ওষুধ, মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও অনুমোদন বিহীন ভারতীয় ওষুধ বিক্রি করছিলেন মেরী ফার্মেসী ও মেডিসিন পয়েন্ট। এমন সংবাদ পেয়ে শনিবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট বর্ণি শিখা সাহা’র নেতৃত্বে শহরের চৌরাস্তা এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

এসময় মেরী ফার্মেসি থেকে অসংখ্য নিষিদ্ধ যৌন উত্তেজক ওষুধ, মেয়াদ উত্তীর্ণ ওষুধ এবং মেডিসিন পয়েন্ট থেকে ভারতীয় অনুমোদনবিহীন ওষুধ জব্দ করা হয়। এরপর জব্দকৃত ওষুধগুলো প্রকাশ্যে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়।

পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বর্ণি শিখা সাহা মেরী ফার্মেসির মালিক আলমগীর হোসেনকে ১০ হাজার টাকা ও মেডিসিন পয়েন্টের মালিক গোপাল চন্দ্র রায়কে ১ হাজার টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বর্ণি শিখা সাহা বলেন, ওই দুই ওষুধ ব্যবসায়ীকে সতর্ক করা হয়েছে। পরবর্তীতে তারা আবার এ কাজ করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

(এফআইআর/এসপি/এপ্রিল ২৭, ২০১৯)