জাবি প্রতিনিধি : আজ (সোমবার, ২৯ এপ্রিল, ২০১৯ ইং) থেকে সমগ্র জাহাঙ্গীরনগর ক্যাম্পাসে পাওয়া যাচ্ছে 'মুক্তা' পানি। এই পানি বিপণন এবং সরবারহের সার্বিক প্রত্যক্ষ তত্ত্বাবধায়নে ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার সভাপতি জুয়েল রানা। মাননীয় প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের  ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের হল-ক্যান্টিন এবং অন্যান্য সকল দোকানে পাওয়া যাচ্ছে দেশের সবচে নিরাপদ এ পানি।

এই পানির লভ্যাংশের পুরোটাই ব্যায় হবে প্রতিবন্ধীদের কল্যাণে, বিষয়টি বিশেষ বিবেচনায় এনে জাহাঙ্গীরনগর ছাত্রলীগ এই উদ্যোগে সামিল হয়, যার একমাত্র লক্ষ্য প্রতিবন্ধীদের কল্যাণে শরিক হওয়া। এছাড়াও প্রতিটি দোকানে এই পানি পৌঁছে দেয়ার পথ সুগমের ক্ষেত্রে নিঃস্বার্থভাবে শ্রম এবং মেধার সমন্বয় ঘটিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মী মোঃ সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তারেক হাসান, সহ-সম্পাদক আখতারুজ্জামান সোহেল, নাট্য ও নাট্য বিতর্ক বিষয়ক সম্পাদক রতন বিশ্বাস এবং সহ-সভাপতি নাহিদ হোসেনসহ প্রমুখ নেতাকর্মী।

অন্যদিকে ছাত্রলীগ কর্মী পার্থ পিকো মুক্তা পানির ডিস্ট্রিবিউটরের ক্যাম্পাস কেন্দ্রিক প্রতিকূলতা নিরসনে সর্বদা সচেষ্ট ভূমিকা পালন করেন। তিনি জানান, 'প্রতিবন্ধী বলে এবং কিছু মৌখিক সহানুভূতি জানিয়ে আমরা সচেতন নাগরিকের তকমা গায়ে চাপিয়ে দায়মুক্ত হতে পারি না, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ বরাবরের মত কল্যাণকর কাজে প্রতিজ্ঞাবদ্ধ।'

উল্লেখ্য, বাংলাদেশের সবচেয়ে বিশুদ্ধ এই 'মুক্তা' পানি মাননীয় প্রধানমন্ত্রী নিজে পান করেন। এছাড়াও গণভবন ও প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সরকারি সকল ভবন গুলোতে এই পানির বহুল ব্যবহার নিশ্চিত করার নির্দেশ দেন দেশরত্ন শেখ হাসিনা।

(পিএস/২৯ এপ্রিল, ২০১৯ ইং)