ধামরাই (ঢাকা) প্রতিনিধি : ধামরাইয়ে ১০৫০ পিস ইয়াবাসহ তিন জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। আইপিএল খেলায় অংশ গ্রহন কারী চার জুয়ারীকেও গ্রেফতার করেছে পুলিশ।

সম্প্রতি ধামরাই ও তারপাশে মাদক সেবী ব্যবসায়ীদের উৎপাত বেড়ে যাওয়ায় এলাকাাসী অতিষ্ঠ হয়ে উঠেছে। প্রকাশ্যে ধামরাইয়ের জনবহুল এলাকায় এই মাদক সেবী ও ব্যবসায়ীদের ঘোড়াফেরা করে বিক্রি ও সেবন করছে। সকাল হলেই অটো রিক্সা করে মাদক নিয়ে মাদক ব্যবসায়ীদের ঘোড়া ফেরা করতে দেখা যায়।

ধামরাই পৌর এলাকার বিভিন্ন স্থানে এই সব সেবী ও মাদক ব্যবসায়ীরা প্রকাশ্যে ঘুরছে। ধামরাই চিহ্নিত কয়েক জন মাদক ব্যবসায়ী কখনো কখনো কলেজ ষ্টুডেন্ট সেজে ফাইল হাতে চোখে গগলস্ পড়ে প্রকাশ্যে ঘুরছে।

হতবাক হবার মতো কান্ড কয়েক জন মাদক এর সাথে সম্পৃক্ত ও সরাসরি জড়িত থেকে থানার আশপাশে এমনকি থানায় গিয়েও ঘুরাফেরা করতে দেখা যায়। এদের মধ্যে কেউকেউ পুলিশের সাথেও ঘনিষ্টতা করে তাদের সাথে গল্প করতে দেখা যায় প্রকাশ্য। একটু খেয়াল করলেই নজরে আসবে তাদের কি ইনকাম ,কিভাবে তাদের জীবন ও সংসার চলে।

পুলিশ এদের বিরুদ্ধে ব্যবস্থা নিলেই বেরিয়ে আসবে মাদকের আস্তানার খবর।

ধামরাই গ্রামাঞ্চলে এখন মাদকের নিরাপদ রোড হিসেবে পরিচিতি লাভ করেছে। আমতার বাউখন্ড গ্রাম মাদকের আস্তা বলে খ্যাত, কাউলিপাড়া এলাকা,কালামপুর ,সয়াপুর, নান্নার কোল্লার বিভিন্ন স্থানে, ভাড়ারিয়া, যাদবপুর, দেপাশাই সহ বিভিন্ন এলাকায় এই মাদক সেবী ও ব্যবসায়ীদের দৌরাত্ম লক্ষ্য করায়ায়।

এদের সাধরন মানুষ কেউ কিছু বলতে পারেনা এদের নেট ওর্য়াক এতাটাই শক্ত যে রাতে প্রতিবাদকারীর বাড়ির মুরগি,কবুতর,বাহিরে থাকা কোনো জিনিষপত্র এমনকি চুরি ডাকাতির মতো ঘটনাও ঘটার আশংকা করে থাকে সাধারন মানুষ।আর ঘটছে ও।

ধামরাই পৌর এলাকার ইসলামপুর ওভারব্রিজ এলাকা, কুমড়াইল, কায়েত পাড়া, কায়েত পাড়ায় মাদক ব্যবসায়ী ঘাটি, ধামরাই বাইপাস রোড এলাকার বিভিন্ন স্থানে এই মাদক সেবী ও ব্যবসায়ীদের প্রকাশ্যে, দেখা যায় বলে অভিযোগ রয়েছে।

ধামরাই উপজেলা আইন শৃংখলা মিটিংয়ে মাদকের বিরুদ্ধে ওসি দীপক চন্দ্র সাহার বক্তব্যে সবাইকে সর্তক করে জিরো টলারেন্সের কথা ব্যক্ত করেছেন।

এরই ধারাবাহিকতায়, মাদকের বিরুদ্ধে জিরোটলারেন্স নীতি গ্রহন করায় মাদক, কয়েক জন ব্যবসায়ী- সেবীদের আটক হয়েছে বলে পুলিশ সুত্র জানিয়েছে। সম্প্রতি ধামরাই থানায় গত এক মাসে প্রায় ত্রিশটি মাদক নিয়ে মামলা দায়ের হয়েছে বলে থানা সুত্রে জানা যায় ।

এরই সুত্র ধরে আজ মঙ্গলবার ধামরাই পৌর এলাকার ইসলামপুর ওভারব্রিজ এর আশপাশ থেকে মোঃ ইউনুচ আলী(৩৫),মোঃ দেলোয়ার হোসেন(৩০),মোঃ হান্নান(৩৫) সহ তিন জনকে গ্রেফতার করেছে। এদের কাছ থেকেই ১০৫০ পিচ ইয়াবা উদ্ধার করেছে বলে জানান ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা।তিনি বলেন কাউকে মাদকের ব্যাপারে কোনো ছাড় দেওয়া হবে না বলেহুশিয়ারী উচ্চারন করেছেন।

ধামরাইয়ে গুঞ্জন রয়েছে কতিপয় রাজনতিক নেতাদের মধ্যে ও মাদক সেবীর সংশিষ্টতা আছে। অপরদিকে আইপিএ খেলায় অংশ গ্রহন কারী চার জুয়ারীকে ্রও গ্রফতার করেছে পুলিশ।

(ডিসিপি/এসপি/এপ্রিল ৩০, ২০১৯)