বাগেরহাট প্রতিনিধি : বেতনের ১০ ভাগ অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টে কর্তনের আদেশের প্রতিবাদে বাগেরহাটে বেসরকারী শিক্ষক কর্মচারীরা মানববন্ধন কর্মসূচী পালন করেছে। মঙ্গলবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবের সামনে জেলা শিক্ষক সমিতি ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসুচী পালন করা হয়। পরে তারা শহরে একটি বিক্ষোভ মিছিল শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

মানববন্ধন চলাকালে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাগেরহাট জেলা শিক্ষক সমিতির সভাপতি শেখ আ. মান্নান, সাধারন সম্পাদক মুকুন্দ কুমার দাস, শিক্ষক নেতা অবনী মোহন বসু, আলী আহম্মদ গাজী, সুপার্থ মন্ডল, শেখ হুমায়ুন কবির, সরদার জালাল উদ্দিন, হরিচাদ বিশ^াস, রমেষ চন্দ্র খান, শেখ তামজিত হোসেন, শেখ ইলিয়াস হোসেন, সুশীল কুমার বিশ^াস, মোল্লা জামির হোসেন, বিন্দু প্রসাদ বিশ্বাস, এস এম সোহেল, শেখ নজরুল ইসলাম, অরুন কুমার বিশ্বাস, আবুল হাসনাত স্বপন প্রমুখ।

বক্তারা বলেন, গত ১৫ এপ্রিল এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে অতিরিক্ত ৪ ভাহসহ সর্বমোট ১০ ভাগ কর্তনের জন্য মহাপরিচালক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরকে লিখিত আদেশ প্রদান করেন। এই আদেশের ফলে সারা দেশের শিক্ষক-কর্মচারীগন অত্যন্ত মর্মাহত ও ক্ষুদ্ধ হয়েছে। তারা বেসরকারী শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করণের লক্ষে পূর্ণাঙ্গ উৎসব ভাতা, চিকিৎসা ভাতা ও বাড়ি ভাড়া প্রদানের আহবান জানান। অভিলম্বে দাবী মানা না হলে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে আরো কঠোর কর্মসূচী দেয়ার হুশিয়ারী প্রদান করেন শিক্সক নেতারা।

(এসএকে/এসপি/এপ্রিল ৩০, ২০১৯)