গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জে কাল বৈাশেখী ঝড়ে ৪টি গ্রামের শতাধিক বাড়ী-ঘর বিধ্বস্ত হয়েছে। ঝড়ের তান্ডবে উঠতি ফসল, কাচা-পাকা ধান, পানের বরজ, কলাবাগান ও আম-কাঠালের গাছ  ভেঙ্গে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। এসময় ঘর ও গাছ চাপা পড়ে ৫ জন আহত হয়।

স্থানীয়রা জানায়, মঙ্গলবার রাত আনুমানিক ৯টার দিকে উপজেলার ফুলবাড়ী ইউনিয়নের বামনকুড়ি, কৈ পাড়া, কাউয়াগাড়ী ও দ্বিগদাইড় গ্রামের ওপর দিয়ে কাল বৈশাখী ঝড় বয়ে যায়। এতে শতাধিক বাড়ী-ঘর বিধ্বস্ত, কাঁচা-পাকা ধান, ১০টি পানের বরজসহ ১৫/১৬টি কলা বাগান ও বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। বিদ্যুতের খুটি ও তার ছিড়ে লন্ডভন্ড হয়েছে। ঝড়ে আম, কাঠাঁল সহ বিভিন্ন গাছ ভেঙ্গে পড়েছে। ঝড়ের সময় গাছ ও ঘর চাপা পড়ে ৫ জন আহত হয়।

ফুলজান বিবি কাঁদতে কাঁদতে বলেন, হঠাৎ ঝড়ে মোর দুটি ঘর সম্পূনূ বিধস্ত হয়েছে। অন্যের জমিতে ঘর করে ঝাল-মুড়ি বিক্রি করে কোন মতে খেয়ে না খেয়ে বেঁচে আছি। ঝড়ে মোর সব শেষ হয়ে গেছে। এখন মুই কোনটে থাকমো আর কি খামো। এ ছাড়া ঝড়ে ঘর ও গাছ চাপায় আহতরা হলেন, ফুলজান বিবি, অরুণা রাণী, উর্মিলা বালা, রতন বর্মন. শিপন বর্মণ।

খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) নাজির হোসেন, পৌর মেয়র আতাউর রহমান সরকার, স্থানীয় সংসদ সদস্যের সমন্বয়কারী আব্দুল্লাহ আল হাসান চৌধুরী লিটন, মহিলা ভাইস চেয়ারম্যান সাকিলা বেগম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম সকালে ঝড়ে ক্ষািতগ্রস্থ এলাকা পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থদের সাহায্য সহযোগিতার আশ্বাস দেন।

(এসআরডি/এসপি/মে ০১, ২০১৯)