বিনোদন ডেস্ক : ‘আয়নাবাজি’ সিনেমা দিয়ে চলচ্চিত্র নির্মাতা হিসেবে শুরুতেই বাজিমাত করেছেন অমিতাভ রেজা চৌধুরী। দ্বিতীয় চলচ্চিত্রের কাজ শুরু করেছেন তিনি। ‘রিকশা গার্ল’ নামে একটি সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছিলেন বেশ আগেই। সেই ছবিটির নাম পরিবর্তন করে নতুন নাম দেওয়া হয়েছে ‘নাইমার রঙ’। এমনটাই জানালেন অমিতাভ রেজা।

‘রিকশা গার্ল’ নামটি ইংরেজি হওয়াতে এটি পরিবর্তন করা হয়। ‘নাইমার রঙ’ নামেই বিএফডিসিতে এটি নিবন্ধন করা হয়েছে বলে জানান নির্মাতা।

ছবির কেন্দ্রিয় চরিত্রে কে অভিনয় করছেন? অমিতাভ রেজা জানান, এই ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন গুণী অভিনেত্রী মোমেনা চৌধুরীর মেয়ে নভেরা রহমান।সে এর আগে বেশকিছু চলচ্চিত্র ও তথ্যচিত্রের ক্যামেরার পেছনে ও সামনে কাজ করেছেন। অভিনয় করেছেন রুবাইয়াত হোসেনের ‘মেড ইন বাংলাদেশ’ চলচ্চিত্রে।

ছবিটিতে উঠে আসবে নাইমা নামের একটি মেয়ের নতুন লড়াইয়ের গল্প। আরও উঠে আসবে দেশের ঐতিহ্যবাহী রিক্সা পেইন্টিংয়ের গল্পও। শাকিব খান ছবিটির বিশেষ একটি চরিত্রে অভিনয় করবেন বলেও জানিয়েছেন অমিতাভ রেজা। ছবিটি প্রযোজনা করছে ‘রিকশা গার্ল দ্য মুভি বিডি’।

এদিকে জানা যায়, গত ১০ এপ্রিল থেকে রাজশাহীতে ছবিটির কাজ শুরু হয়। সপ্তাহ খানেক সেখানে কাজ চলে। এরপর পুরো টিম এখন কাজ করছে ঢাকায়। যদিও বিষয়টি নিয়ে এখনই কিছু বলতে চাননি অমিতাভ।

২০০৭ সালে ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের বেস্টসেলার উপন্যাস ‘রিকশা গার্ল’ এর ওপর ভিত্তি করে নির্মিত হচ্ছে ‘নাইমার রঙ’। উপন্যাসটিকে চিত্রনাট্যে রূপান্তর করেন আলোচিত টেলিভিশন সিরিজ ‘কোয়ান্টিকো’র লেখক দলের অন্যতম সদস্য বাংলাদেশি শর্বরী জোহরা আহমেদ। সঙ্গে ছিলেন নাফিজ আমিন।

(ওএস/এসপি/মে ০৩, ২০১৯)