মদন (নেত্রকোণা ) প্রতিনিধি : অবশেষে হত্যা মামলার আসামি পক্ষ তাদের মাঠের রোপনকৃত বোরোধান কেটে নিতে পেরে স্বস্থিবোধ করছেন। উপজেলার নায়েকপুর ইউনিয়নের আলমশ্রী গ্রামে বিবেক হত্যাকান্ডের জের ধরে আসামিদের বসতঘর ভাংচুর করার পর তাদের মাঠে রোপনকৃত ধান ঘরে তুলতে পারবে কিনা আশঙ্কায় ভুগছিলেন আসামিদের পরিবার সহ এলাকাবাসী।

অবশেষে বৃহস্পতিবার থেকে আসামিদের রোপনকৃত ইরি বোরো ধান তাদের স্বজনরা কাটতে শুরু করেছে। মেশিনে ধান কেটে ও মাড়াই করে জমিতেই ধান বিক্রীকরে দিচ্ছেন। এ কাজে সর্বাত্মক সহযোগিতা প্রদান করছেন মদন থানা ও নেত্রকোণা থেকে প্রেরিত পুলিশ ক্যাম্পের সদস্যগণ। এতে এলাকায় স্বস্তিরতা ফিরে এসেছে।

রবিবার জালিয়ার হাওরে সরজমিনে গেলে আসামি পক্ষের দলনেতা কামরুলের মা রেজিয়া আক্তারকে তার জমির ধান কাটাতে পাওয়া যায়।

তিনি জানান, গত দুইদিনের বৈরি আবহাওয়ায় আমাদের জমির ২৮ ধান গাছ জমিতে নেতিয়ে পড়ায় লোকের অভাবে ধান কাটাতে পারছিনা। বৃহস্পতিবার থেকে আমাদের জমির ধান কাটতে শুরু করেছি। বৈরি আবহাওয়ার জন্য ধান কাটতে বিঘ্ন ঘটায় আজ রবিবার পর্যন্ত আমার ২০ কাটা জমির ধান কাটতে পেরেছি কিন্তু আমাদের বাড়ীঘর বাদী পক্ষের লোকেরা ভাংচুর ও লোটপাট করে নিয়ে যাওয়ায় বাধ্য হয়ে জমিতে রেখেই ধান বিক্রী করে দিচ্ছি। তবে ধান কাটতে কেউ কোন বাধা বিঘ্ন করছে না।

কর্তব্যরত এস.আই নুরুল আমিন জানান, এলাকার আইনশৃঙ্খলা রক্ষার্থে ক্যাম্পের ১৪ জন ও থানার ৪ জন পুলিশ সদস্য সার্বক্ষনিক দায়িত্বে নিয়োজিত রয়েছে। আসামিরা তাদের রোপনকৃত ধান নির্বিঘেœ কাটছে। এলাকার সার্বিক পরিস্তিতি শান্ত রয়েছে।

(এএমএ/এসপি/মে ০৫, ২০১৯)