সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : পূর্ব শত্রুতার জের ধরে নেত্রকোনার কেন্দুয়া উপজেলার ১১ নং চিরাং ইউনিয়নের চংনওগাও গ্রামের দুই গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষে উভয় পক্ষে অন্তত ২০ জন আহত হয়েছে।

ঘটনাটি ঘটেছে রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে চংনওগাঁও গ্রামের রাস্তায়। সংঘর্ষে গুরুতর আহত আব্দুস সুবহান, স্বপনকে কিশোরগঞ্জ এবং জানু মিয়া আরশ মিয়াকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বাকীদের কেন্দুয়া, তাড়াইল ও নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। গ্রামের আব্দুস সাত্তার জানান গত রোববার একই গ্রামের হাবিবুর রহমানের ছেলে আনিছুল তার আপন শ্যালক। তার সঙ্গে তার চাচাতো ভাইয়ের কথা কাটাকাটির ঘটনাকে কেন্দ্র করে আনিসুল মজলিশ ও মুসলেম ধান ব্যবসায়ী রুপ্তন মিয়ার কাছ থেকে লক্ষাধিক টাকা জোর পূর্বক ছিনিয়ে নিয়ে যায়। গ্রামবাসী ঘটনাটি মিমাংসা করতে চাইলেও উভয়পক্ষের কারণে তা হয়নি। রবিবার আব্দুস সাত্তার ও তার শ্যালক আনিসুলের সঙ্গে কথা কাটাকাটির জের ধরে ব্যাপক সংঘর্ষে রূপ নেয়।

কেন্দুয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদ হাসান, অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজী ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে সামলে দেন। পেমই তদন্ত কেন্দ্রের ইনচার্জ উজায়ের আল মাহমুদ আদনান জানান সংঘর্ষে উভয়পক্ষে ২০ জন আহত হয়েছে এদেরকে কিশোরগঞ্জ ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে এখনো কোন মামলা হয়নি।

(এসবি/এসপি/মে ০৫, ২০১৯)