নিউজ ডেস্ক : বিশিষ্ট লেখক, সাংবাদিক, ও সাবেক সাংসদ বেবী মওদুদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ প্রেসক্লাব সেন্টার অব আলবার্টা (বিপিসিএ) এর সভাপতি বিশিষ্ট প্রবাসী সাংবাদিক দেলোয়ার জাহিদ। এক শোক বিবৃতিতে  জনাব জাহিদ বলেন, ‘তার মৃত্যুতে নারী জাতি হারালো একজন পথিকৃৎকে, জাতি হারালো একজন নিবেদিতপ্রাণ সাংবাদিককে। তার অবদানের কাছে চির ঋণী বাঙ্গালী জাতি।

মরহুমা বেবী মওদুদ তার বর্ণাঢ্য কর্মজীবনে কিশোরদের জন্য প্রচুর লেখালেখি ছাড়াও পেশাগত জীবনে কাজ করেছেন ‘সাপ্তাহিক বিচিত্রা’র ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে এছাড়াও তিনি ‘সাপ্তাহিক ললনা’, ‘ দৈনিক সংবাদ’, ‘দৈনিক ইত্তেফাক’, ‘দৈনিক মুক্তকণ্ঠ’ ও ‘বিবিসি’-তে। বেবী মওদুদ ‘বাংলাদেশ সংবাদ’ বাংলা বিভাগকে গড়ে তুলেছেন বার্তা বিভাগের সম্পাদক হিসেবে।

বেবী মওদুদ-এর উল্লেখযোগ্য বইগুলো হলো, মনে মনে (ছোট গল্প), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রচিত ‘অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থটি সম্পাদনায় সবিশেষ ভুমিকা, শেখ মুজিবের ছেলেবেলা, দীপ্তর জন্য ভালোবাসা, দুঃখ-কষ্ট ভালোবাসা, পবিত্র রোকেয়া পাঠ, টুনুর হারিয়ে যাওয়া, গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনা, পাকিস্তানে বাংলাদেশের নারী পাচার, শান্তুর আনন্দ, এক যে ছেলে আনু, মুক্তিযোদ্ধা মানিক, বঙ্গবন্ধু শেখ মুজিব ও তার পরিবার, আমার রোকেয়া ও কিশোর সাহিত্য সমগ্র। তার প্রচুর নিবন্ধ প্রকাশিত হয়েছে।।

বাংলাদেশ প্রেসক্লাব সেন্টার অব আলবার্টা (বিপিসিএ) এর সভাপতি দেলোয়ার জাহিদ মরহুমার শোক সন্তপ্ত পরিবারকে গভীর সমবেদনা জানিয়েছেন এবং সরকারকে তার স্মৃতি রক্ষায় উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি।