কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কাপাসিয়া উপজেলার ঘাঘটিয়া বাজারে গতকাল রাতে আগুন পুড়ে ৫টি মুদি দোকান ছাই হয়ে গেছে। এতে প্রাথমিক হিসাবে প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। পার্শ্ববর্তী মনোহরদী উপজেলার ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট র্দীঘ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

খবর পেয়ে কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব অ্যাড. আমানত হোসেন খান আগুনে ক্ষতিগ্রস্থ দোকান পরিদর্শন করেন। জানা যায়, উপজেলার ঘাগটিয়া চালার বাজারে গতকাল গভীর রাতে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুন সুত্রপাত হয়। সেইআগুনে বাজারের ৬টি দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

আগুনে ক্ষতিগ্রস্থ দোকান গুলো হলো –মুদি দোকানী আসাদুজ্জামান শেখের ৯’শত বস্তা চাউল, নাঈম সরকারের মুদি দোকান, শরিফুল ইসলামের মুদি দোকান, জাহাঙ্গীর আলমের মুদি দোকান, অহিদুজ্জামান জজ মিয়ার ফিড ও পোল্ট্রি মেডিসিনের দোকান, মোঃ হৃদয় মিয়ার ঔষধের দোকান। ঘাগটিয়া চালার বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ আসাদুজ্জামান জানান, প্রতি দিনের ন্যায় দোকানীরা রাতে দোকান বন্ধ করে বাড়ি চলে যায়। প্রায় ১টার দিকে বাজারের নিরাপত্তারক্ষীরা মোবাইল ফোনে তাঁকে আগুন লাগার কথা জানান।

পরে মসজিদের মাইক থেকে লোজনকে জানালে আশপাশের সবাই এগিয়ে আসে এবং আগুন নিভাতে সহযোগিতা করে। এছাড়া খবর পেয়ে খুব দ্রুত মনোহরদী উপজেলার ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহীনুর আলম সেলিম জানান, বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুন লেগে বাজারের উত্তর পাশের ৬টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে দোকানীদের প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

(এসকেডি/এসপি/মে ০৮, ২০১৯)