সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : নেত্রকোনার কেন্দুয়ায় খাদ্য বিভাগের উদ্যোগে অভ্যন্তরিন বোরো সংগ্রহ অভিযান /২০১৯ শুরু হয়েছে। বৃহস্পতিবা বেলা ৩টায় উপজেলা খাদ্য গুদাম প্রাঙ্গণে এ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলাম।

উপজেলা খাদ্য কর্মকর্তা জয়নুল আবেদীন জানান ২৬ টাকা কেজি দরে ৫৮৪ মেট্রিকটন ধান ক্রয় করা হবে। এছাড়া ৩৬ টাকা কেজি দরে ৩২৫৮ মেট্রিকটন সিদ্ধ চাল এবং ৩৫ টাকা কেজি দরে ১০৩২ মেট্রিকটন আতপ চাল সংগ্রহ করা হবে। এ সংগ্রহ কর্মসূচি আগামী ৩১ আগস্ট পর্যন্ত চলবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলাম কর্মসূচির উদ্বোধনকালে বলেন, মানসম্পন্ন চাল যাতে গুদামে সংরক্ষন করা হয় সেদিকে সকলকে নজর রাখতে হবে। এর কোন অন্যতা হলে নিয়ম মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

উদ্বোধনকালে উপস্থিত ছিলেন,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, কেন্দুয়া বাজার কমিটির সভাপতি মোঃ এনামুল হক ভূঞা, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আতিকুর রহমান, কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা, ব্যবসায়ী ফরিদ তালুকদার, যুবলীগ নেতা তাপস ব্যানার্জী, আব্দুল হান্নান ভূঞা ও রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক জিয়াউর রহমান জীবন প্রমুখ।

খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, ধানের ক্ষেত্রে উপজেলা কৃষি অফিস থেকে যেসব প্রকৃত কৃষকদের তালিকা দেবেন তাদের কাছ থেকেই ধান ক্রয় করা হবে।

(এসবি/এসপি/মে ০৯, ২০১৯)