স্পোর্টস ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল থেকে বিদায়ের পর এবার আরেক দুঃসংবাদ পেল স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। দলের প্রথম একাদশের খেলোয়ার লুইস সুয়ারেজ ছয় সপ্তাহের জন্য ছিটকে গেছেন মাঠ থেকে।

ক্লাবের মেডিকেল স্টাফের তত্ত্বাবধানে ডাক্তার কুগাতের অধীনে হাঁটুর অপারেশন করানো হয়েছে সুয়ারেজের। এ ইনজুরির ধকল কাটিয়ে মাঠে ফিরতে অন্তত ৪ থেকে ৬ সপ্তাহ লেগে যাবে। ফলে চলতি মৌসুমে আর মাঠে নামা হবে না এ উরুগুইয়ান তারকার।

চলতি মৌসুমে খুব বেশি ম্যাচ বাকি নেই বার্সেলোনার। এরই মধ্যে লিগ শিরোপা নিশ্চিত করে ফেললেও খেলতে হবে আরও দুইটি ম্যাচ। তবে আগামী ২৫ মে ভ্যালেন্সিয়ার বিপক্ষে কোপা দেল রের ফাইনালে সুয়ারেজের অভাব অনুভব করবে ক্লাবটি।

গত কয়েক মৌসুম ধরেই বার্সেলোনার হয়ে ধারাবাহিক ভালো খেলতে থাকা সুয়ারেজ চলতি মৌসুমেও ৪৯ ম্যাচ খেলে করেছেন ২৫টি গোল। যার ২১টি লা লিগায়, ৩টি কোপা দেল রেতে এবং ১টি চ্যাম্পিয়নস লিগে।

২০১৮-১৯ মৌসুমে বার্সেলোনার হয়ে সুয়ারেজের চেয়ে বেশি গোল রয়েছে কেবল লিওনেল মেসির। চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে এ মৌসুমের এল ক্লাসিকোতে নিজেদের ঘরের মাঠে হ্যাটট্রিক করেছিলেন সুয়ারেজ।

(ওএস/এসপি/মে ১০, ২০১৯)