রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরা মেডিকেল কলেজ ও হাসপাতালে আউট সোর্সিং পদে জনবল নিয়োগের নামে প্রতারণা সম্পর্কিত পত্রিকায় প্রতিবেদন প্রকাশ ও আদালতে মামলা করায় তৃতীয় শ্রেণীর তিন কর্মচারিকে পিটিয়ে জখম করা হয়েছে। শনিবার বিকেল তিনটার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে এ ঘটনা ঘটে। আহতরা সাতক্ষীরা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

আহতরা হলেন, স্বাস্থ্য সহকারি মুরাদ হোসেন, আব্দুল হালিম ও স্টোর কিপার হাবিবুর রহমান।

সাতক্ষীরা মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, পিমা এ্যাসোসিয়েটস লি: এর স্বত্ত্বাধিকারি বরিশাল জেলার মেহেন্দীগঞ্জ থানার ঘোড়াঘাট গ্রামের আবুল হোসেন ব্যাপারির ছেলে দেলোয়ার হোসেন দুলালের মাধ্যমে চাকুরি দেয়ার নাম করে মেডিকেল কলেজ হাসপাতাল ও মেডিকেল কলেজের অনেক কর্মকর্তা ও কর্মচারি বেকার যুবক ও যুবতীদের নিকট থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে কোটিপতি বনেছেন।

এদিকে টাকা দিয়ে চাকুরি নেওয়া ৭৬ জন বেতন না পাওয়া ও ৫০ জনের ও বেশি যুবক যুবতী যোগদান না করতে পারায় ক্ষুব্ধ হয়ে টাকা ফেরৎ চায় সংশ্লিষ্ট প্রতারক হাসপাতালের কর্মচারিদের কাছে। তারা ঠিকাদারের কাছে টাকা চেয়ে না পেয়ে আদালতে একটি এক কোটি তিন লাখ ও অপরটি ৭৩ লাখ টাকার আল আরাফা ইসলামী ব্যাংকের সাতক্ষীরা শাখার দু’টি চেকের বিপরীতে এনআই এক্টে সম্প্রতি মামলা করেন। মামলা করে টাকা প্রাপকদের থামানোর চেষ্টা করেন প্রতারক চক্রটি।

এসব নিয়ে স্থানীয় দৈনিকে সংবাদ প্রকাশ হয়। এরই জের ধরে আউট সোর্সিং এ কর্মরত বাদশা, ঝড়–, নাইটগার্ড রফিকুল, শফিকুলসহ ২০/২২ জন শনিবার বিকেল তিনটার দিকে মেডিকেল কলেজ এণ্ড হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ শাজাহানের উপস্থিতিতে হালিম, মুরাদ ও হাবিবুরকে পিটিয়ে জখম করে। ডাঃ শাহাজাহান হামলাকারিদের হাতে পায়ে ধরে নিবৃত করার চেষ্টা করে ব্যর্থ হন। খবর পেয়ে পুলিশ ও এনএসআই এর কর্মকর্তা ছুঁটে গেলে পরিস্থিতি শান্ত হয়।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: শেখ শাহাজান আলী সাংবাদিকদের বলেন বিষয়টি মীমাংসার চেষ্টা চলছে।

(আরকে/এসপি/মে ১২, ২০১৯)