দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে চুরি যাওয়া গরুসহ গরু চোরকে ধরে গত সোমবার দিবাগত রাত আড়াউটায় থানায় দিয়েছেন গরু মালিক সুমন চন্দ রায়। 

জানা যায়, গত সোমবার বেলা সাড়ে ১১টায় উপজেলার শিবনগর ইউনিয়নের গোপালপুর গ্রামের সুমন চন্দ্র রায়ের বাড়ির দক্ষিণ পার্শ্বে বেঁধে রাখা গরুটি কে বা কারা চুরি করে ভূট্টাক্ষেতের ভেতর দিয়ে নিয়ে যায়। পরে গরু চুরি যাওয়ার বিষয়টি জানতে পেরে গরুর মালিক সুমন চন্দ্র রায় আশপাশে খোঁজাখুঁজির পর জানতে পারে দুই ব্যক্তি একটি গরু নিয়ে বদরগঞ্জের দিকে যাওয়া গেছে। সিয়টি জানার পরপরই তার লোকজন নিয়ে বদরগঞ্জ গরু হাটে যান। সেখানে খোঁজাখুঁজির এক পর্যায়ে তার গরু দেখে গরুসহ গরুটি বিক্রি করতে আসা পার্বতীপুর উপজেলার হলদি দলাপাড়া গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে আবু বক্কর সিদ্দিককে (৪২) আটক করেন। পরে বদরগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় চুরি যাওয়া গরুসহ আটক গরুচোর আবু বক্কর সিদ্দিককে ফুলবাড়ী থানায় সোপর্দ করেন। এ ব্যাপারে গরুর মালিক সুজন চন্দ্র রায়ের মেয়ে শ্যামলী রাণী বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলার বাদি শ্যামলী রাণী বলেন, বাড়ির গরুটি চুরি যাওয়ার পর বাড়ির লোকজন দিশেহারা হয়ে পড়ে। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুশফিকুর রহমান বাবুলের সার্বিক সহযোগিতায় স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহিদুল ইসলামকে সাথে নিয়ে তার বাবা সুজন চন্দ্র রায় চুরি যাওয়া গরুটি উদ্ধার করতে পেরেছেন।

থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাসিম হাবিব বলেন, গরু চুরি বন্ধে থানা পুলিশ সজাগ ও সতর্ক রয়েছে। ফুলবাড়ি থানা পুলিশের সার্বিক সহযোগিতায় বদরগঞ্জ থেকে গরু উদ্ধারসহ গরু চোরকে করা হয়েছে। আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে গরু চুরির সাথে অন্যকেউ জড়িত আছে কী না তা খতিয়ে দেখা হচ্ছে।

(এসিজি/এসপি/মে ১৪, ২০১৯)