অমল তালুকদার : বরগুনার পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা:আনোয়ারুল্লাহ্ রোগীর সন্তানকে মারলেন প্রকাশ্যে!

এই ঘটনাটির একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার খবর পাওয়া গেছে।

জানাগেছে, পারিবারিক দ্বন্দে মারামারি করে দুলিয়া আক্তার নামের ১ মা আহত হয়ে ওই হাসপাতালে ভর্তি হন শুক্রবার।

এরপরে সোমবার(১৪/৫/১৯)এক-ই হাসপাতালে অসুস্থ্য হয়ে ভর্তি হন দুলিয়ার জা রহিমা বেগম। তিনি দুলিয়ার প্রতি চিকিৎসা অবহেলার খবর মুঠোফোনে জানান তার ছেলে জিলানীকে।

দ্রুত হাসপাতালে এসে ছেলে জিলানী নার্সদের কাছে জানতে চান মা দুলিয়ার প্রতি এই অবহেলার কারন কি।
এসময় নার্সরা ডেকে আনেন কর্তব্যরত মেডিকেল অফিসার আনোয়ারউল্লাহকে। আনোয়ারউল্লাহর কাছে মায়ের চিকিৎসা অবহেলার কারন জানতে চায় ছেলে জিলানী। কথাকাটাকাটির একপর্যায়ে অশ্লিল ভাষা ছুঁড়ে দেন ডাক্তার আনোয়ার। মারমুখি অানোয়ার জিলানীকে চর-থাপ্পড় মারতে মারতে হাসপাতালের কক্ষ থেকে বেরিয়ে যেতে বলেন। এসময় রোগির সন্তানকে ডাক্তার মারতে থাকায় স্যালাইন লাগানো শরীরে মা দুলিয়া ডাক্তারকে অনুনয় বিনয় করতে দেখা যায় ভিডিওটিতে। ডাক্তারের হামলায় রোগী দুলিয়াও আঘাত পান বলে জানাগেছে।

ডাক্তার আনোয়ারুল্লাহ্ কি এক অজ্ঞাত ক্ষমতার জোড়ে পাথরঘাটার মানুষকে বিশেষ করে রোগীদের জিম্মি করে অবৈধ ভাবে অর্থ কামাচ্ছেন বলে তার বিরুদ্ধে বিস্তর অভিযোগ মিলছে।

পাথরঘাটার বেশক'টি ডায়াগনষ্টিকের মালিকের সাথে আঁতাত করে বিভিন্ন পরীক্ষা-নিনিরক্ষা এবং
এক্স-রে করিয়ে মোটা অঙ্কের কমিশন নিচ্ছে। হাসপাতালের চেয়ে বাসায় প্রাইভেট প্রাকটিস গুরত্বপূর্ন তারকাছে।
এসব বিষয়ে জানতে আজ বুধবার দুপুরে তার মুঠোফোনে ডায়াল করলে ফোন সুইজঅফ পাওয়া যায়।

এদিকে বিষয়টি নিয়ে বরগুনা সিভিল সার্জন হুমায়ুন শাহিন খান আগেই প্রতিক্রিয়া জানিয়ে বলেন,এমন সংবাদ এখনও শুনিনি তবে খোঁজ খবর নিচ্ছেন বলেও তিনি জানান। পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচএ মাসুমুল হকের ছুটি প্রসঙ্গ তিনি বলেন, শারীরীক অসুস্থ্যতজনিত কারনে মাসুমুল মৌখিখ সুটিতে অাছেন বলেও তিনি দাবী করেন।

এদিকে সামাজিক যোগাযোগে লেখালেখির ঝড় বইছে। তারিকুল ইসলাম লিখেছেন"ও ডাক্তার নয় কসাই"।
সফিক লিখেছেন "ওরে গণধোলাই দেয়া হোক"।

নাসিরউদ্দিন ইউসুফ লিখেছেন "শালায় টাকা ছাড়া কিছুই বুঝেনা"। মজিবুল হক লিখেছেন " ও একটা গাধা"।
রফিকুল ইসলাম কাকন তার ফেইজবুক ওয়ালে লিখেছেন "ডাক্তার আনোয়ারুল্লাহ'র বিরুদ্ধে তদন্ত করে বাভাগীয় ব্যবস্থা নেয়া হোক।

স্থানীয় সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন এবং পাথরঘাটা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির অানোয়ারুল্লাহ্ ইস্যুটি নিয়ে আজ বুধবার সুধিজনের সাথে একটি বৈঠক করার কথা রয়েছে।

(এটি/এসপি/মে ১৫, ২০১৯)