রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাওঁয়ের রানীশংকৈল উপজেলায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্বে ব্যক্তি মালিকানা পুকুর জোর করে দখল করার অভিযোগে। আদালতে মামলা করেছে ভুক্তভোগী ব্যক্তি। তবে মামলার পরে আদালতে গত ৫মে লিখিত জবাব দিলেও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব এনামুল হক সাংবাদিকদের নিকট মিথ্যার আশ্রয় নিয়ে বলেন এ বিষয়ে তার বিরুদ্বে মামলা হয়েছে কিনা তিনি জানেন না।

জানা যায়, উপজেলার ২নং নেকমরদ ইউপি পরিষদ সংলগ্ন ভবানন্দপুর মৌজার খতিয়ান নং এস এ,৩৫৮ এর ৩৭২ নং দাগে ৬৪ শতক এবং খতিয়ান এস এ ৩৫৪ এর৩৭১ নং দাগে ৫২ শতক জমিতে পুকুর রয়েছে।

এ পুকুরটিতে র্দীঘদিন ধরে ঐ এলাকার রেকডিয় মালিক আবুল হোসেনের ছেলে দেলোয়ার হোসেন মাছ চাষ করে আসছে। এর মধ্যেই হঠাৎ করে ২নং নেকমরদ ইউপি চেয়ারম্যান এনামুল হকের নেতৃত্বে পুকুর ভরাট করার উদ্যোশে মাটি ফেলাতে শুরু করে।

মাটি ভরাটের চিত্র দেখে রেকডিয় মালিক দেলোয়ার হোসেন বাধা দিতে গেলে সেখানে তিনি কৌশলে অবলম্বন করে বলেন,এই পুকুরটিতে মাটি ভরাট করে ইদগাও নির্মাণ করা হবে বলে স্থানীয় মানুষের মধ্যে একটি সেন্টিমেন্ট তৈরী করে পুকুর ভরাট করার কাজ অব্যাহত রাখেন।

পরে উপায়ন্তর না পেয়ে ভুক্তভোগী ব্যক্তি দেলোয়ার হোসেন গত ২২ এপ্রিল ঠাকুরগাঁও জজ কোর্টে ইউপি চেয়ারম্যান এনামুলহকসহ মোট তের জনের নাম উল্লেখ্য করে তাদের বিরুদ্বে জোর পূর্বক পুকুর দখলের চেষ্টার অভিযোগে একটি মামলা দায়ের করেন। মামলার পরে পুকুর ভরাটের কার্যক্রম বর্তমানে স্থগিত রয়েছে। মামলাটির সরজমিনে তদন্ত করার জন্য আদালত রানীশংকৈল উপজেলা সহকারী কমিশনার (ভুমি)কে দায়িত্ব দিয়েছেন।

এ বিষয়ে গতকাল বুধবার ইউপি চেয়ারম্যান এনামুল হক মুঠোফোনে বলেন,দেলোয়ারের কোন পুকুর নেই। আর আমার নামে মামলা হয়েছে কিনা আমি জানি না।

উপজেলা সহকারী কমিশনার(ভুমি) সোহাগ চন্দ্র সাহা বলেন, আদালতের নির্দেশে আমি উভয় পক্ষের বক্তব্য নিয়েছি। বিষয়টির সঠিক তদন্ত আদালতে দাখিল করা হবে।

(কেএএস/এসপি/মে ১৫, ২০১৯)