সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : পাওনা টাকা চাইতে গিয়ে প্রতিপক্ষের হামলা ও এলোপাতাড়ী ধাঁরালো অস্ত্রের আঘাতে জুবায়ের হাসান (২২) নামের এক যুবক খুন হয়েছেন।

এসময় ফেরাতে গিয়ে আহত হয়েছেন হাসানের বাবা রুহুল আমিন, মা কল্পনা আক্তার ও চাচা ফারুক। আশংকাজনক অবস্থায় আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে জরুরীভাবে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর নির্দেশ দেন। চাঞ্চল্যকর এ খুনের ঘটনাটি ঘটেছে বুধবার রাত অনুমান ১টার দিকে নেত্রকোনার কেন্দুয়া উপজেলার মাসকা ইউনিয়নের আলমপুর গ্রামে।

পুলিশ ও বিভিন্ন সূত্রে জানা যায়, নিহত জুবায়ের হাসান একই গ্রামের প্রতিবেশী আবুল কালাম বাঙালীর ছেলে আশরাফুলের কাছে কিছু টাকা পেত। ওই পাওনা টাকা বুধবার রাতে চাইতে গেলে নেশাগ্রস্থ যুবক আশরাফুল ক্ষিপ্ত হয়ে প্রথমে হাসানকে কিল ঘুষি মারে। পরে কথা কাটাকাটি করে হাসান বাড়িতে এসে তার মা বাবা ও চাচাকে বিষয়টি জানালে তারা বিচার চাইতে আশরাফুলের বাড়িতে যায়। এসময় আশরাফুলের নেতৃত্বে পরিবারের অন্যান্য লোকজন তাদের ওপর হামলা চালায়।

নেশাগ্রস্থ যুবক আশরাফুল ধাঁরালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ী কুপিয়ে জুবায়ের হাসানকে মারাত্মক রক্তাক্ত জখম করে। আশংকা জনক অবস্থায় হাসানকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা করেন।

এদিকে রাতেই পুলিশ হত্যা ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে আশরাফুলের বাবা আবুল কালাম, মা ঝরনা আক্তার ও চাচা খোকনকে গ্রেফতার করেছে। বৃহস্পতিবার দুপুরে নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ শাহজাহান মিয়া ঘটনাস্থলে ছুটে যান। সেখান থেকে ফিরে এসে তিনি জানান, পাওনা টাকা চাইতে গিয়ে প্রতিপক্ষের হামলা ও ধাঁরালো অস্ত্রের আঘাতে জুবায়ের হাসান খুন হয়েছেন। একই সঙ্গে ফেরাতে গিয়ে তার মা বাবা ও চাচা মারাত্মকভাবে আহত হয়েছেন। তিনি বলেন, পরিস্থিত নিয়ন্ত্রনে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

কেন্দুয়া অফিসার ইনচার্জ (ওসি) ইমারত হোসেন গাজী বলেন, পাওনা টাকা চাইতে গিয়েই জুবায়ের হাসান খুন হয়েছেন। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে আশরাফুলের মা, বাবা ও চাচাকে গ্রেফতার করা হয়েছে। তিনি বলেন, ময়না তদন্তের জন্য জুবায়ের হাসানের লাশ নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এছাড়া হত্যা ঘটনার মূল নায়ক আশরাফুলকে গ্রেফতারের জন্য সকল প্রকার চেষ্টা অব্যাহত রেখেছে পুলিশ।

(এসবি/এসপি/মে ১৬, ২০১৯)