স্পোর্টস ডেস্ক, ঢাকা : হোসে মরিনহোর দ্বিতীয় মেয়াদে চেলসিতে যোগ দিয়ে গত মৌসুম ভালো কাটেনি। মৌসুমটি শেষ করেছিলেন কোনো শিরোপা ছাড়াই। এবার আর সেই ফাঁদে পা দিতে চান না পর্তুগিজ কোচ। স্বপ্নের দল গড়েছেন তিনি। এগোতে চান নতুন উদ্যোমে।

এর আগে ২০০৫-০৬ ও ২০০৯-১০ মৌসুমে চেলসিকে প্রিমিয়ার শিরোপা জিতিয়েছিলেন মরিনহো। তৃতীয় বারের মতো এই ট্রফি জয়ের মিশনে নামবেন তিনি। তার আগে দিয়েগো কস্তা-লুইজ-অস্কারদের নিয়ে স্বপ্নের দল গড়েছেন।

সেই দল সাজিয়েছেন ৪-২-৩-১ ফরমেটে। মূল স্ট্রাইকারের ভূমিকায় থাকছেন গত মৌসুমে অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে আলো ছড়ানো দিয়েগো কস্তা। তার ঠিক পেছনে রয়েছেন বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির আন্দ্রে শুরলে, ইডেন হাজার্ড ও ব্রাজিলের উইলিয়ান অথবা অস্কার।

মাঝমাঠের দায়িত্ব পালন করবেন মাতিস ও সেস ফ্যাব্রিগেজ। রাইট-ব্যাক ও লেফট-ব্যাকের ভূমিকায় থাকছেন ফেলিপে লুইস ও অ্যাসপিলেকুয়েতা। মূল ডিফেন্ডার হিসেবে কাজ করবেন দুই জন, ব্রানিস্লাভ ইভানোভিচ ও জন টেরি।

মরিনহোর দলে নাকি এক মটিভেরটর রয়েছেন, দিয়েগো কস্তা! বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদকে হটিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদকে লা লিগার শিরোপার জিতিয়েছেন এই স্প্যানিশ স্ট্রাইকার।

তাকে নিয়ে স্বপ্ন বুনছেন মরিনহোও, ‘অ্যাটলেটিকো মাদ্রিদে কস্তা যা করেছে তা আগুয়েরো ও ফ্যালকাওয়ের অবদানকে হার মানাবে। লা লিগা জিতিয়েছে সে। আবার দলকে তুলেছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও। সত্যিই দারুণ। আশা করছি, চেলসির হয়েও সেই ধারাবাহিকতা ধরে রাখবে কস্তা। বর্তমান দল নিয়ে আমি খুবই আশাবাদী।’

(ওএস/পি/জুলাই ২৬, ২০১৪)