চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে পুরাতন বাজার এলাকার রোববার বিকেলে পাইকারী মুদি দোকান, কলা ব্যবসায়ী ও এক ফল ব্যবসায়ীসহ ৫টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২৭ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইকতেখারুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।

পুরাতন বাজারে একটি কলা পাকানোর গুদাম ঘরে অভিযান চালিয়ে কীটনাশক স্প্রে করা কলা ও স্প্রে করার যন্ত্র জব্দ করা হয়। এসময় কলা ব্যবসায়ী উপজেলার ধুলাউড়ি গ্রামের আবুল কাশেমকে ১০ হাজার টাকা জরিমানা করেন। একইসাথে জব্দ করা কলা ধ্বংস করা হয়।

অপরদিকে মেয়াদোত্তীর্ণ পণ্য, অননুমোদিত নারিকেলের গুড়াসহ ভারতীয় পণ্য বিক্রি এবং নিষিদ্ধ টেস্টিং সল্ট বিক্রি ও সংরক্ষণের অপরাধে পুরাতন বাজার এলাকার হক স্টোরকে ৫ হাজার, পূজা স্টোরকে ৫ হাজার, তনু স্টোরকে ৭ হাজার এবং দোকানে মেয়াদোত্তীর্ণ জুস সংরক্ষেণের অপরাধে প্রদীপ কুন্ডু নামে এক ফল ব্যসায়ীকে ৫শ’ টাকা জরিমানা করা হয়।

এ সময় চাটমোহর পৌরসভার নিরাপদ খাদ্য পরিদর্শক ও থানা পুলিশের সদস্যরা ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন। আগামীতে অভিযান অব্যাহত থাকবে বলে নির্বাহী ম্যাজিষ্ট্রেট জানান।

(এস/এসপি/মে ২০, ২০১৯)