কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি : বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে গিয়ে সাংবাদিক প্রবীর সিকদারের পরিবারের ওপর হামলা ও সাংবাদিক প্রবীর সিকদারের ওপর নানা প্রকার ষড়যন্ত্রমূলক অপপ্রচারের প্রতিবাদে নেত্রকোনার কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের এক প্রতিবাদ সভা সোমবার বিকেলে অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মার সভাপতিত্বে এ প্রতিবাদ সভায় ন্যাক্কার জনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন উপজেলা প্রেসক্লাবের আইন উপদেষ্ঠা এডভোকেট আ.ক.ম. বজলুর রহমান তুলিপ, সাধারন সম্পাদক সাংবাদিক মহিউদ্দিন সরকার ও কার্যনির্বাহী সদস্য সাব্বির আহমেদ খান অয়ন প্রমুখ।

তারা প্রতিবাদ সভায় বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করে প্রবীর সিকদার ওয়ান ইলিভেন সময় থেকেই বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন কারাগারে অন্তরিন ছিলেন, তখন প্রবীর সিকদার এই নেত্রকোনার কেন্দুয়াসহ দেশের বিভিন্ন জেলা উপজেলায় ঘুরে “আমার বোন শেখ হাসিনা” বইটি সাহসের সঙ্গে বিতরণ করে বঙ্গবন্ধু আদর্শে ও মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে ঐক্যবদ্ধ হওয়ার ডাক দিয়েছেন। আজ একটি কুচক্রি মহল এই প্রবীর সিকদারকে সত্য কথা লেখার জন্য তার এবং তার ভাইয়ের পরিবারের ওপর হামলা নির্যাতন চালিয়ে যাচ্ছে। যা মুক্তিযুদ্ধের চেতনার ওপর সরাসরি আঘাতের শামিল। প্রেসক্লাব নেতৃবৃন্দ আপোষহীন এই কলম সাংবাদিক প্রবীর সিকদার ও তার ভাইয়ের পরিবারের ওপর নির্যাতন বন্ধের দাবীতে বঙ্গবন্ধু কণ্যা মমতাময়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

পাশাপাশি কুচক্রি মহলের উদ্দেশ্যে তারা বলেন, প্রবীর সিকদারের ওপর এই নির্যাতন বন্ধ না হলে সারা দেশের সাংবাদিক সমাজ এর প্রতিবাদে রাজপথে নামতে বাধ্য হবে।

(এসবি/এসপি/মে ২০, ২০১৯)