কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরে কাপাসিয়া উপজেলার সুর্য নারায়নপুর এলাকায় আজ বৃহস্পতিবার সকালে ২০০পিস গজারী গাছ আটক করেছে এলাকাবাসী। পরে পাশের বন বিভাগের বিট অফিসে খবর দিলে বিট অফিসার এলাকার লোকজনকে ভয় ভীতি দেখিয়ে কিছু গজারী গাছ পাচারকারীদের হাতে দিয়ে দেয় বলে এলাকাবাসী অভিযোগ করেন। আটককৃত গাছ গুলোর দাম আনুমানিক ২ লক্ষ টাকা।

প্রত্যক্ষদর্শীরা জানান,উপজেলার সরকারী গজারী বন অধ্যাশিত সূর্যনারয়নপুর এলাকায় গতকাল রাত থেকে কাঠ পাচারকারী একটি দল বিট অফিসারের সহযোগিতায় সরকারী বন থেকে ২শতাধিক গাছ অবৈধ ভাবে কাটা হয়। সেই গাছ গুলো রাতে আধারে ট্রাকে করে পাচার করার সময় এলাকার লোকজন দেখে ফেলে পরে এলাকায় লোকজনের মধ্যে জানাজানি হলে পাচারকারীরা ট্রাকের সব গাছ আজ ভোর বেলায় নারায়নপুর উচ্চ বিদ্যালয়ের কাছে রাস্তায় পাশে ফেলে রেখে পালিয়ে যায়। সকাল পাশেইর (২০০গজ দুরে) বিট অফিসে খবর দিলে বিট অফিসার মো. আনিসুর রহমান ঘটনাস্থলে এসে কিছুু গাছ পাচারকারীদের হাতে তুলে দেয়। এখবর এলাকায় ছড়িয়ে পড়লে এলাকার লোকজন জড়ো হয়ে প্রতিবাদ জানান পরে পরিত্যাক্ত অবস্থায় ২০০ শতাধিক গাছ আটক করতে বাধ্য হয়। বিষয়টি উপজেলা নিবার্হী অফিসার ও স্থানীয় থানাকে অবহিত করলে থানা পুলিশ ঘটনাস্থলে যায়।

এলাকার সাধারণ মানুষের অভিযোগ সম্প্রতি নারায়নপুর বন বিভাগের বিট অফিসে মো. আনিসুর রহমান নামে বিট অফিসার হিসাবে যোগদান করেন। যোগদানের পর থেকে প্রতিরাতে সরকারী গজারী বন থেকে রাতে আধারে গাছ কেটে পাচার করে আসছে। আজ হাতে নাতে এলাকাবাসী গজারী গাজগুলো আটক করেন।

এ ব্যাপারে নারায়নপুর বিট অফিসার মো. আনিসুর রহমান এর মোবাইল নাম্বারে যোগাযোগ করলে তিনি বলেন, কে বা কারা গাজগুলো এখানে ফেলে রেখে গেছে বলে আমি জেনেছি। কার গাছ আমি জানি না, তবে এ ব্যাপারে আইনুগ ব্যবস্থা করা হবে।

(এসকেডি/এসপি/মে ২৩, ২০১৯)