সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : কেন্দুয়া উপজেলা মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভা বৃহস্পতিবার বেলা ৩ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান গীতিকার মোঃ নূরুল ইসলাম বলেন, মাদকের বিষয়ে আরো কঠোর সিদ্ধান্ত নিতে হবে। আজ জাতির চ্যালেঞ্জ মাদক। এই মাদককে নিমূর্ল করতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন ভূঞা বলেন, আসন্ন উপলক্ষ্যে যাত্রীদের কাছ থেকে যাতে অতিরিক্ত ভাড়া আদায় না করা হয় সে দিকে সজাগ থাকতে হবে।

বিদায়ী অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজী বলেন, কেন্দুয়ায় এক বছর এক মাস দুই দিন কর্তব্য পালন করেছি। এর মধ্যে যা সফলতা তা সকলের আর ব্যর্থতা আমার। তবে তিনি কেন্দুয়ার সকল মানুষের কাছে ঋণী বলে মন্তব্য করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, প্রকাশ্যে ধুমপানের ক্ষেত্রে মোবাইল কোর্ট বেশি করে চালু করতে হবে। আশুজিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গ্রাম আদালত কার্যক্রমকে আরো সহজীকরণের দাবী জানান।

কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সমকাল সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা বলেন, কেন্দুয়া ময়মনসিংহ ও নেত্রকোনা সড়কে বাস চালু করা সহ সি.এন.জি চালকদেরকে দক্ষ চালক হিসেবে গড়ে তুলতে প্রশিক্ষনের আওতায় আনতে হবে। তাছাড়া যত্রতত্র ওয়েল্ডিং কারখানা ও রাস্তার পাশে দোকানপাট পথচারীদের চলাচলে অন্তরায়। তিনি তা প্রতিকারের দাবী জানান।

পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক রাখাল বিশ্বাস জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো আছে। তিনিও সি.এন.জি চালকদের প্রশিক্ষন দেয়ার দাবী তুলেন।

জয়হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ মোতাহার হোসেন বলেন, তার বিদ্যালয়ের একটি রেন্ট্রিগাছ ঝড়ে ভেঙ্গে লোকজনের বসতবাড়ির ওপর হেলে পড়ে আছে যে কোন সময় মারাত্মক দূর্ঘটনা ঘটতে পারে। এজন্য তিনি তা কাটার অনুমুতি চান।

সভার সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলাম বলেন, সকল প্রস্তাব বিবেচনা নিয়ে তা প্রতিকারের ব্যবস্থা করা হবে, তিনি আইনশৃঙ্খলার উন্নয়নে সকলকে আন্তরিক ভাবে সহযোগিতা করার আহ্বান জানান।

(এসবি/এসপি/মে ২৩, ২০১৯)