গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুরে সাবেক ছাত্রলীগ নেতা নুরুজ্জামান জনি (৩২) হত্যা মামলার আসামীদের গ্রেপ্তার ও দ্রুত বিচারের দাবিতে বৃহস্পতিবার (২৩ মে) উপজেলা পরিষদ প্রাঙ্গনে মানববন্ধন ও সমাবেশ করেছে এলাকাবাসী। 

মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান, গৌরীপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন, ভাইস চেয়ারম্যান মোঃ সোহেল রানা, ইউপি চেয়ারম্যান রমিজ উদ্দিন স্বপন, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের কেন্দ্রিয় কমিটির আইন বিষয়ক সম্পাদক নাজমুন নাহার পপি, এলাকাবাসীর পক্ষে জজ মিয়া, কবির উদ্দিন, পলাশ, শফিকুল ইসলাম লাক মিয়া প্রমুখ। মানববন্ধনে এলাকার শত শত নারী-পুরুষ স্বতস্ফূর্তভাবে অংশগ্রহন করে।

উল্লেখ্য, স্থানীয় মাদক ব্যবসায়ী নুরু মিয়া (৪৫) ও তার সহযোগীরা গত শুক্রবার (১৭ মে) রাতে উপজেলার মাওহা ইউনিয়নের নহাটা বাজারে নুরুজ্জামান জনিকে ছুরিকাঘাত করে হত্যা করে। এ হত্যাকান্ডের ঘটনায় নিহতের মা মোছাঃ দেলোয়ারা খাতুন ঝর্ণা ১৭ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৬ জনকে আসামী করে গৌরীপুর থানায় মামলা করে। ইতিমধ্যে গৌরীপুর থানা পুলিশ ও ডিবি পুলিশ মামলার পাঁচ আসামীকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলো গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নের নহাটা গ্রামের মৃত আব্দুর রহিমের ছেলে নজরুল ইসলাম (৪৮), সবুজ মিয়ার ছেলে শান্ত (২৫), মৃত আনির উদ্দিনের ছেলে নয়ন মিয়া (৬০), তার ছেলে শওকত ওসমান বাবু (২৫) ও আব্দুল গফুরের ছেলে মোখলেছ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল মামুন জানান, উক্ত মামলাটি ময়মনসিংহ জেলা ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

(এস/এসপি/মে ২৩, ২০১৯)