বাগেরহাট প্রতিনিধি : ‘তোরা কোর্টের মাধ্যমে এক শত চুয়াল্লিশ (১৪৪ ধারা) জারি করিয়েছিস, আমরা তোদের বাড়িতে চুয়াল্লিশ জারি করলাম’ - বলে বসত ঘরে তালা ঝুলিয়ে দিয়েছে প্রতিপক্ষ সন্ত্রাসীরা। তাই প্রাণভয়ে ১৫ দিন ধরে বাড়ি ছেড়ে পরিবার নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন বাগেরহাটের মোল্লাহাট উপজেলার কুলিয়া ইউনিয়নের টাকেরকুল গ্রামের হোসেন মোল্লার (৫৫) পরিবার। থানা পুলিশের কাছে জানিয়েও কোন ফল হয়নি। এই ১৫ দিন পরিবারটি ১৩ সদস্যে খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছে বলে বৃহস্পতিবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে এসে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন হোসেন মোল্লা।

তিনি বলেন, কুলিয়া মৌজায় ৭ শতাংশ জমি তিনি ক্রয় করেছিলেন। প্রতিপক্ষরা জমিটি অল্প মূল্যে তাদের কাছে বিক্রির কথা বলে নানা তালবাহানা শুরু করলে তার আবেদনের পর বাগেরহাট অতিরিক্ত জেলা ম্যাজিট্রেটের আদালত ওই জমির উপর ১৪৪ ধারা জারি করে। এতে ক্ষিপ্ত হয়ে একই গ্রামের ফরমান মোল্লার ছেলে রমজান মোল্লার নেতৃত্বে একটি বাহিনী ওই জমির ধান কেটে নিয়ে যায়। প্রতিবাদ করায় তারা প্রকাশ্যে‘ তোরা কোর্টেও মাধ্যমে একশত চুয়াল্লিশ (১৪৪ ধারা) জারি করিয়েছিস, আমরা তোদের বাড়িতে চুয়াল্লিশ জারি করলাম’ বলে ঘরে তালা লাগিয়ে দেয় এবং দা, লাঠি শড়কি নিয়ে জীবন নাশের হুমকী দেয়। এরপর থেকে তারা পরিবার দিয়ে পার্শবর্তি জেলা গোপালগঞ্জে আশ্রয় নিয়েছেন। এই সুযোগে প্রতিপক্ষরা তাদের ২টি মাছের খামারের মাছ ও ফসলাদি লুট করে নিয়ে গেছে। এই পরিবারটিকে এখন রমজান মাসে সেহরী না খেয়ে রোজা রাখতে হচ্ছে। মোল্লাহাট থানায় আিভযোগ করলেও পুলিশ কোন ব্যবস্থা নেয়নি বলে তিনি অভিযোগ করেন।

এ বিষয়ে মোল্লাহাট থানার ওসি ( তদন্ত) বলেন, বাগেরহাটের পুলিশ সুপার বিষয়টি দেখার নির্দেশ দিয়েছেন। ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

(এসএকে/এসপি/মে ২৩, ২০১৯)