আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : আগৈলঝাড়ার যাত্রীবাহি পরিবহনে নারী যাত্রীকে যৌন হয়রানির দায়ের করা মামলায় গোল্ডেন লাইন পরিবহনের অভিযুক্ত চালক আল আমিনকে গ্রেফতার করেছে পুলিশ।

মামলার বরাত দিয়ে আগৈলঝাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আফজাল হোসেন জানান, পূর্ব পয়সা গ্রামের আহসান হাবিব তালুকদারের বোন লিমার কাছে বেড়াতে আসে তার বান্ধবী ব্রাক্ষ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর থানার জনৈক নারী (২০)। বান্ধবী লিমার বাড়িতে বেড়ানো শেষে গত ১৮ মে (শনিবার) ওই নারী যাত্রী ঢাকা যাবার জান্য গোল্ডেন লাইন পরিবহনের (ঢাকা মেট্রো-ব-১৪৮৬৮২) টিকেট নেয়। রাত সাড়ে আটটায় পয়সা থেকে ঢাকার উদ্যেশ্যে গাড়িটি ছেড়ে যায়।

গাড়ী ছাড়ার পরে বিভিন্ন স্থানে যাত্রী ওঠা নামার সময় গাড়ির চালক ফরিদপুর জেলার কোতোয়ালী থানার রঘুনন্দনপুর গ্রামের মো. হাবিবুর রহমানের ছেলে মো. আল আমিন (৩৫) ওই নারী যাত্রীর সাথে বিভিন্ন অঙ্গভঙ্গির মাধ্যমে যৌণ নিপিড়নের অসৌজন্যমুলক আচরণ করে, এমনকি তা সীটে এসে তার কাছে মোবাইল ফোন নম্বর চেয়ে ব্যর্থ হয়। শেষ রাতে যাত্রীবাহি গাড়িটি রায়ের বাজার বাস ষ্ট্যান্ডে পৌছলে অন্য যাত্রীরা ও হেলপার গাড়ি থেকে নেমে গেলেও নিরাপত্তার কথা চিন্তা করে ওই নারী যাত্রী সকাল হবার অপেক্ষায় গাড়িতে অবস্থান করে।

গাড়িতে ওই নারী যাত্রীকে একা পেয়ে চালক আল আমিন গাড়ির সকল জানালা ও দরজা বন্ধ করে নারী যাত্রীর সীটে এসে বসে তাকে কু-প্রস্তাব দেয়। ওই নারী যাত্রী চালক আল আমিনের কু-প্রস্তাবে রাজী না হওয়ায় আল আমিন যাত্রীকে ধর্ষণ চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে বিভিন্ন ভাবে যৌণ নিপীড়ন চালায়। যাত্রীর ডাক চিৎকারে বাস ষ্ট্যান্ডের লোকজন ছুটে এলে চালক আল আমিন পালিয়ে যায়। এই ঘটনা ওই নারী যাত্রীর বান্ধবী লিমা ও তার ভাইর কাছে জানালে লিমার ভাই আহসান হাবিব আগৈলঝাড়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ ( সংশোধিত ৩এর ১০) ধারায় গাড়ির চালক আল আমিনকে অভিযুক্ত করে অভিযোগ দায়ের করেন।

অভিযোগের প্রেক্ষিতে শুক্রবার রাতে মামলা রেকর্ড করে (নং-১৪(২৪.৫.১৯) গাড়ি নিয়ে ওই চালক পয়সা বাসস্ট্যান্ড আসলে শনিবার রাতে পয়সা বাসস্ট্যান্ড থেকে অভিযুক্ত চালক আল আমিনকে গ্রেফতার করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এআই তৈয়বুর রহমান। শনিবার সকালে গ্রেফতারকৃত চালক আল আমিনকে আদালতে প্রেরন করেছে পুলিশ।

(টিবি/এসপি/মে ২৫, ২০১৯)