রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : এক শ্রমিককে ফেনসিডিল দিয়ে আটক করানোর অভিযোগে ভোমরা বন্দরের পাঁচটি শ্রমিক সংগঠন কর্মবিরতি পালন শুরু করেছে। সোমবার দুপুর দেড়টা থেকে তারা এ কর্মসুচি পালন করায় ভারতে থেকে পণ্যভর্তি ট্রাক ভোমরা বন্দরে আসা বন্ধ হয়ে গেছে।

ভোমরা সিএণ্ডএফ কর্মচারি এ্যসোসিয়েশনের সভাপতি পরিতোষ কুমার ঘোষ বলেন, সোমবার সকালে নূর এন্টারপ্রাইজের কর্মচারি শহীদুল ইসলাম চার লাখ টাকা নিয়ে সাউথ বাংলা ব্যাংকের সাতক্ষীরা শাখায় জমা দিতে যাচ্ছিলেন। পথিমধ্যে বাঁশকল নামক স্থানে বিজিবি তাকে আটক করে ক্যাম্পে নিয়ে যায়।

পরে হুণ্ডির টাকা হিসেবে চার লাখ ও মোটর সাইকেলের সিটের নীচে তিন বোতল ফেনসিডিল দেখিয়ে তাকে আটক দেখান ভোমরা বিজিবি ক্যাম্পের কমাণ্ডার মুজিবর রহমান। এতে ক্ষুব্ধ হয়ে ভোমরা বন্দরের কর্মচারি এ্যসোসিয়েশন, ট্রান্সপোর্ট এ্যসোসিয়েশন, হ্যাণ্ডেলিং শ্রমিক ইউনিয়ন, ও লেবার শ্রমিক ইউনিয়ন(২২) এর শ্রমিকরা জরুরী বৈঠকে মিলিত হন। সিদ্ধান্ত অনুযায়ী আটককৃত শহীদুলকে নিঃশর্ত মুক্তি না দেওয়া পর্যন্ত ট্রাক থেকে কোন পণ্য খালাস না করা ও ভারতীয় ট্রাক ভোমরা বন্দরে ঢুকতে বাধা দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। সে অনুযায়ি সোমবার দুপুর দেড়টা থেকে সকল শ্রমিক সংগঠণ ভোমরা বন্দরে কর্মবিরতি পালন করছে।

সাতক্ষীরা বিজিবি’র ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল গোলাম মহিউদ্দিন খন্দকার জানান, আটককৃত শহীদুলের কাছে চার লাখ হুণ্ডির টাকা ও তার মোটর সাইকেলের সীটের নীচে রাখা তিন বোতল ফেনসিডিল পাওয়া গেছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

(আরকে/এসপি/মে ২৭, ২০১৯)