মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজারে ঈদের কেনাকাটায় ন্যায্য মূল্যে প্রাপ্তির নিশ্চয়তায় ভোক্তা
অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক শহরের অভিযাত শপিংমল ট্রেডিশনসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে প্রায় ৬৮হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সোমবার (২৭ মে) দুপুরের দিকে মৌলভীবাজার শহরের সাইফুর রহমান সড়কের শাহ মোস্তফা গার্ডেন সিটির অভিযাত শপিংমল ট্রেডিশনসহ মোট ৫টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় ৬৮ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে অভিযানে সহযোগিতা করেন সদর মডেল থানার পুলিশ ফোর্স, মৌলভীবাজার চেম্বার অফ কমার্সের পরিচালক আতাউর রহমান, জেলা ভোক্তা অধিকার কমিটির সদস্য রোকেয়া চৌধুরী।

অভিযানকালে আদালত সড়কে অবস্থিত সুপার ড্রাগকে ৩০ হাজার টাকা, শাহ মোস্তফা গার্ডেন সিটিতে অবাস্তিত ট্রেডিশনকে ৩০ হাজার টাকা, সেন্ট্রাল রোডে অবস্তিত ঈশিকা ফেব্রিকসকে ৪ হাজার টাকা, এম সাইফুর রহমান সড়কে অবস্থিত আনন্দ বাজার ষ্টোরকে ৩ হাজার টাকা, হিরা মণি জুয়েলার্সকে ১ হাজার ৫ শত টাকাসহ মোট ৬৮ হাজার ৫ শত টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়। অভিযানে পণ্য সামগ্রী মোড়কজাতকরণ বিধিমালা ২০০৭ লঙ্ঘন করে পণ্য সামগ্রী বিক্রয় করা, অতিরিক্ত দামে পণ্য সামগ্রী বিক্রয় করা, মূল্য তালিকা না রাখাসহ বিভিন্ন অপরাধে এসকল জরিমানা করা হয়।

(একে/এসপি/মে ২৭, ২০১৯)