কুষ্টিয়া প্রতিনিধি : আসন্ন ঈদে ঘরমুখো মানুষদের নির্বিঘ্নে বাড়ি ফেরা নিশ্চিত করতে কুষ্টিয়ার আঞ্চলিক সড়ক ও মহাসড়কগুলো সংস্কার করা হয়েছে। এ সংস্কারের ফলে যাত্রীরা এবার ঈদে অন্যবারের চেয়ে বেশ আরাম ও সাচ্ছন্দেই বাড়ি ফিরতে পারবেন বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

কুষ্টিয়া সড়ক ও জনপথের উপ-বিভাগীয় প্রকৌশলী দেব দয়াল সরকার বলেন, আসন্ন ঈদকে সামনে রেখে ঘরমুখো মানুষের বাড়ি ফিরতে সড়ক ও মহাসড়কের যে সমস্যাগুলো ছিলো তার
সংস্কার ইতোমধ্যেই সম্পন্ন করা হয়েছে।

কুষ্টিয়া অঞ্চলের প্রায় ২৫০ কিলোমিটার সড়কে আর কোন যানজট নেই বলে জানালেন এই কমকর্তা। তিনি বলেন, এবারের ঈদে ঘরে ফেরা মানুষদের যাতে আর বিড়ম্বনার শিকার না হতে হয় সেজন্য আমরা আগে থেকেই সড়কের যেসব জায়গায় ভাঙ্গাচোরা বা ছোটছোট গর্ত ছিলো সেগুলোও মেরামত করেছি।

ঢাকা থেকে আসা শ্যামলী পরিবহনের লুনা চৌধুরী নামের এক যাত্রী বলেন, প্রতি ঈদের থেকে এবারে সড়কের কোন যানজট নেই আর ভাঙ্গাচোরাও নেই। তাই আমরা আরামেই বাড়ি ফিরতে পারছি।

মোকসেদ নামের এক গাড়িচালক জানান, সড়কে চলাচলের জন্য আর আগের মতো ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে দাঁড়িয়ে থাকা লাগছে না। সড়কের অবস্থা ভালো থাকার কারণে আমরা সময়মতো গন্তব্যস্থলে পৌঁছাতে পারছি।

(কেকে/জেএ/জুলাই ২৭, ২০১৪)