প্রবাস ডেস্ক : বাংলাদেশ আওয়ামী লীগ, চীন শাখার  আহবায়ক কমিটির  উদ্যোগে একটি ইফতার এবং বঙ্গবন্ধু ও শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণের জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শনিবার (২৬ মে) চীনের ঐতিহ্যবাহী হোয়াজং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের হোয়াহোং ইন্টারন্যাশনাল স্টুডেন্টস এপার্টমেন্ট সংলগ্ন একটি হল রুমে এ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাত্রলীগ, বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সহ-সম্পাদক, বর্তমান বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার শারমিন জাহানের আয়োজনে ও সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের চীন শাখার দক্ষ সংগঠক জনাব মো: মোফাক্কারুল শামস।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিএইচডি গবেষক ও প্রাচ্যের অক্সফোর্ড ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের সহকারী অধ্যাপক জনাব নয়ন খায়ের, চীনের উহান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিনিয়র লেকচারার, চীনে বাংলাদেশী কমিনিউটির জনপ্রিয় ব্যক্তিত্ব মো: মোস্তাক আহমেদ গালিব, জিয়াংসু প্রদেশ ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ মোহাইমেন জামি, হুবেই প্রদেশ ছাত্রলীগের সাধারন সম্পাদক দ্বীন মোহাম্মদ প্রিয়,গুয়াংডং প্রদেশের ছাত্রলীগ নেত্রী ইশরাত বারী তৃণা।

অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের রুহের মাগফেরাত কামনা ও বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। আর সে সাথে বাংলাদেশ ও বাংলাদেশের জনগণের জন্য বিশেষ দোয়াও করা হয়।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও মোনাজাত পরিচালনা করেন ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি এ্যান্ড সায়েন্সেস এর বিজনেস স্টাডিজ বিভাগের সিনিয়র লেকচারার ইয়াহিন হোসেন সাদী।

(কে/এসপি/মে ২৮, ২০১৯)