নওগাঁ প্রতিনিধি : নওগাঁ সদর মডেল থানায় সদ্য যোগদানকৃত ওসি সোহরাওয়ার্দী হোসেনের বিরুদ্ধে আরিফ ইশতিয়াক বন্ধন (২৫) নামে এক যুবককে আটকের পর ছেড়ে দেয়ার জন্য ১ লাখ ৮০ হাজার টাকা ঘুষ নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। শুধু তাই নয়। এই ঘুষ নিয়ে তাকে ছেড়ে দেবার কথা থাকলেও, ছেড়ে না দিয়ে তাকে জেল হাজতে পাঠানো হয়। ওসির এমন কর্মকান্ডে ক্ষিপ্ত হয়ে মঙ্গলবার রাতে থানা ঘেরাও করে এলাকাবাসী।

এ সময় থানার মধ্যে ও বাইরে ঘন্টাব্যাপী ওসি সোহরাওয়ার্দী হোসেনের বিরুদ্ধে অপসারণের শ্লোগান, বিক্ষোভ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। পরে পুলিশের বিভিন্ন সদস্য এসে পরিস্থিতি শান্ত করেন। ঘেরাওকারীরা জানান, মাদক ব্যবসায়ীদের ধরে লাখ লাখ টাকা নিয়ে ওসি তাস খেলার মত জুয়া মামলায় আদালতে সোপর্দ করেছে। কাউকে কাউকে টাকার বিনিময়ে ছেড়েও দেয়া হয়েছে বলে অভিযোগ রয়েছে।

বুধবার নওগাঁ সদর মডেল থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন জানান, আসামী নওগাঁ সদর উপজেলার আলেদাদপুর গ্রামের লৎফর রহমানের ছেলে আরিফ ইশতিয়াক বন্ধন ঢাকার মিরপুর এলাকার একটি মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলে তাকে কয়েক মাস ধরে ধর্ষন করে আসছিল। বন্ধনের বিরুদ্ধে বিয়ের প্রলোভন দিয়ে ধর্ষনের অভিযোগ এনে মেয়েটি নিজেই বাদি হয়ে থানায় মামলা দায়ের করায় বন্ধনকে জেল হাজতে পাঠানো হয়েছে। এখানে কোন ঘুষ নেয়ার ঘটনা ঘটেনি।

(বিএম/এসপি/মে ২৯, ২০১৯)